শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় দুস্থ ও অসহায়দের মাঝে মহিলা আওয়ামীলীগের ঈদ বস্ত্র বিতরণ শাড়ী, লুঙ্গী ও খাদ্যসামগ্রীর সাথে মুরগীও পেলেন দুস্থ্য ও হতদরিদ্ররা হারভেস্টার মেশিন থাকলে কৃষকরা অনেক লাভবান হবেন: ডিসি কুষ্টিয়া কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিএডিসি কর্মকর্তা ঈদের দিনেও ঝড়বৃষ্টি বজ্রপাতের আভাস প্রবাসী জয় নেহালের সহযোগিতায় কুষ্টিয়া দিনমনি স্কুলের ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ সবুজকলি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ইউএনও সোহেল মারুফের বিদায় সম্বর্ধনা দৌলতপুরে নিখোঁজ শিশুর অর্ধগলিত বস্তা বন্দী লাশ প্রতিবেশীর বাড়ি থেকে উদ্ধার ১০ মায়ের মুখে হাসি ফোটাল কুষ্টিয়ার ‘মবিঅ’ কুষ্টিয়ায় একদল তরুনদের উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

‘লকডাউনেও’ চলবে বইমেলা

নিজস্ব প্রতিবেদক / ৬৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১, ৩:১৬ অপরাহ্ন

করোনার সংক্রমণ সামাল দিতে সোমবার থেকে সাতদিন গণপরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রোস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করলেও এ সময়ে বইমেলা চলবে।

তবে অমর একুশে বইমেলার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে প্রতিদিন বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে।

রোববার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি ও সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বইমেলা হবে।

একইভাবে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা ও জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বছরের ১৮ মার্চ থেকে বইমেলা শুরু হয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলার কথা রয়েছে। করোনা সংক্রমণ এড়াতে এ পর্যন্ত দুদফায় মেলার সময়সূচিতে পরিবর্তন আনা হলো।

প্রথমে বিকাল ৩টায় মেলা শুরু হয়ে রাত ৯টার পরিবর্তে সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছিল। এবার লকডাউনের পরিস্থিতিতে নতুন সময়সীমা ঘোষণা করা হলো।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর