শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় দুস্থ ও অসহায়দের মাঝে মহিলা আওয়ামীলীগের ঈদ বস্ত্র বিতরণ শাড়ী, লুঙ্গী ও খাদ্যসামগ্রীর সাথে মুরগীও পেলেন দুস্থ্য ও হতদরিদ্ররা হারভেস্টার মেশিন থাকলে কৃষকরা অনেক লাভবান হবেন: ডিসি কুষ্টিয়া কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিএডিসি কর্মকর্তা ঈদের দিনেও ঝড়বৃষ্টি বজ্রপাতের আভাস প্রবাসী জয় নেহালের সহযোগিতায় কুষ্টিয়া দিনমনি স্কুলের ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ সবুজকলি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ইউএনও সোহেল মারুফের বিদায় সম্বর্ধনা দৌলতপুরে নিখোঁজ শিশুর অর্ধগলিত বস্তা বন্দী লাশ প্রতিবেশীর বাড়ি থেকে উদ্ধার ১০ মায়ের মুখে হাসি ফোটাল কুষ্টিয়ার ‘মবিঅ’ কুষ্টিয়ায় একদল তরুনদের উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

কুমারখালীতে অবৈধ ভাবে ঔষধ উৎপাদনের দায়ে রেমিকো ফার্মাকে জরিমানা।

নিজস্ব প্রতিবেদক / ৬০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১, ৫:০৪ অপরাহ্ন

কুষ্টিয়া কুমারখালী ঝাওতলা গ্ৰামের অবৈধভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি করে আসছিল যদুবয়রা ইউনিয়নের মৃত দাসরত মজুমদার এর ছেলে রাজীব মজুমদার। অনুমোদনহীন ভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি ও বিক্রি দায়ে ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং কারখানাটি সিল গালা করছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১)মে কুমারখালী ঝাওতলা নামক স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযানে এই অর্থদণ্ড ও ওষুধের প্যাকেট জব্দ করা হয়।

কুমারখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খানের, নেতৃত্বে রেমিকো ফার্মা হেলফ ডিভিশনের কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই উপস্থিত ছিলেন কুমারখালী প্রাণী সম্পদ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী।

রেমিকো ফার্মা কারখানাটি পশুখাদ্যের অনুমোদনহীন হিসেবে এবং মেয়াদোত্তীর্ণ কাঁচামাল রাখা হয় এবং কারখানায় নোংরা পরিবেশে শ্রমিকদের দ্বারা এসব ভেটেরিনারি ওষুধ তৈরি করছিল বলে অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে কারখানাটি অবৈধভাবে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির আলামত পায় ভ্রাম্যমান আদালত। ওষুধগুলোর মধ্যে রয়েছে রেমিটপ পাউডার,রেমিজেন্ট,এনজাইম পাউডার,হান্ডেড- এ আই,জিংকোভেট। এছাড়াও গবাদিপশু জন্য বিভিন্ন ধরনের ভিটামিন এই কারখানাটিতে পাওয়া যায়। রেমিকো ফার্মা এসব মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের জন্য ঔষধ বিভাগের কোন নিবন্ধন দেখাতে পারেনি।

ফলে এসব অপরাধ আমলে নিয়ে রেমিকো ফার্মা কে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৫১ ধারায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ তৈরি ও বিক্রির করবার কারণে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। এছাড়াও কারখানাটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর