বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

মিরপুর রামনগরে সাংবাদিক আশিকের আয়োজনে ইফতার মাহ্ফিল

নিজস্ব প্রতিবেদক / ১১২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৫ মে, ২০২১, ১১:৪১ অপরাহ্ন

কুষ্টিয়ার মিরপুর উপজেলার রামনগর বাঁধ বাজারে সাংবাদিক আশিকের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ব্যবসায়ী রিয়াজ মালিথা।
উপস্থিত রোজাদার উদ্দেশ্য প্রধান অতিথি শিক্ষানুরাগী রিয়াজ মালিথা বলেন, পশ্চিম আকাশে এক চিলতে বাঁকা চাঁদের হাসিতে বিশ্ব মুসলিম আজ পুণ্যের আলোয় উদ্ভাসিত হচ্ছে । তৎপর পুণ্যময় ব্যস্ততায়। মাহে রমজান মানেই পুণ্যের বসন্তকাল।

রমজান মাস, কল্যাণ, ক্ষমা আর মুক্তির মাস। আত্মসংযম আর আত্নশুদ্ধির মাস।
সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার থেকে বিরত থাকার নাম রোজা নয়, একে উপবাস বলে। আল্লাহর কাছে এই উপবাসের কোন মূল্য নেই।রোজা বা রমজান অর্থই হলো জ্বালিয়ে দেয়া, পুড়িয়ে দেয়া, ভষ্ম করে দেয়া, ছাই করে দেয়া। অর্থাৎ রমজানের অর্থ ও উদ্দেশ্য হলো মানব মনের পশুবৃত্তিকে, ষড় রিপুকে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে নিজেকে শুদ্ধ মানুষে পরিণত করা। কাজেই রোজা রাখার পরেও যদি কোন মানুষ লোভ লালসা করে, মানুষের অনিষ্ট করে, পরচর্চা করে, গীবত করে, দুর্নীতি করে, মানুষকে শোষন করে, অধিকার লঙ্ঘন করে আল্লাহর কাছে তার রোজার কোন মূল্যই নেই, এর বিনিময়ে সে কোন পুণ্য অর্জন করতে পারবে না, কোন পাপমুক্তিও পাবে না। তাই রোজা রাখা আর না রাখা একই কথা। রমজানে পশুবৃত্তি থেকে বেরিয়ে আসতে না পারলে পুণ্যের খাতা শূণ্যই থাকবে, বৃথা যাবে রমজানের উপবাস।

আমাদের মাঝ থেকে বিদায় নিয়েছে রহমত, মাগফেরাত। এখন শুরু হয়েছে নাজাত -আসুন আমরা সবাই নিজেকে আল্লাহর কাছে আত্মসমর্পণ করে আত্মাকে শুদ্ধি করে নিই।

সাংবাদিক আসিকের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সময়ের দিগন্তের প্রকাশক ও সম্পাদক নাহিদ হাসান তিতাস, দৈনিক দেশের বাণীর ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল রানা, সিনিয়র স্টাফ রিপোর্টার ফারুক মালিথা ও স্থানীয় সাংবাদিকগণ।

ইফতারের আগে চলমান বৈশ্বিক করোনার হাত থেকে মুসলিমদের রক্ষার্থে বিশেষ মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর