বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

প্রবাসী জয় নেহালের সহযোগিতায় কুষ্টিয়া দিনমনি স্কুলের ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ১৩৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১০ মে, ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুষ্টিয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী জয় নেহালের সহযোগিতায় সোমবার দুপুর বারোটার সময় কুষ্টিয়া দিনমণি মাধ্যমিক বিদ্যালয়ের গরীব ও মেধাবী ছাত্রদের মাঝে ঈদ উপহার প্রদান করা হয়। উক্ত ঈদ উপহার বিতরনের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান নবাগত সভাপতি ও জয় নেহালের চাচা ইঞ্জিনিয়ার মোঃ নজরুল ইসলাম। সভাপতি নজরুল ইসলাম নিজ হাতে ছাত্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলে দেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনমণি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন খান।

ঈদ সামগ্রী বিতরণের পূর্বে প্রতিষ্ঠানের নবাগত সভাপতি সকল ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আমি এক সময় এই স্কুলে একজন ছাত্র ছিলাম এখন আমি এই শিক্ষা প্রতিষ্ঠান সভাপতি হয়েছি। এই যে ঈদ সামগ্রী তোমাদের মাঝে বিতরণ করছি, সেটা আমার টাকায় কেনা নয়। ঈদ উপহার ক্রয় করতে যিনি টাকা পাঠিয়েছে তিনি আমার ভাতিজা জয় নেহাল। বর্তমানে তিনি আমেরিকা বোস্টন শহরে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে।

জয় নেহালের পাঠানো অর্থ দিয়ে তোমাদের জন্য ঈদের উপহার ক্রয় করে তোমাদের মাঝে বিতরণ করছি, আমি শুধু বাহন মাত্র। তিনি আরো বলেন, এই মহামারী করোনার মধ্যে তোমরা সকলে মুখে মাক্স ব্যবহার করবে এবং সব সময় হাত মুখ সাবান দিয়ে ভালো করে ধৌত করবে এবং ঈদের দিন তোমরা উক্ত খাদ্য সামগ্রী রান্না করে খাবে এবং আমার ভাতিজা ও তার পরিবারের জন্য একটু দোয়া করবে। তারা যেন বিদেশের মাটিতে সুস্থভাবে জীবনযাপন করতে পারে। ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল চাউল, ডাউল, তেল, আলু, সেমাই ও চিনি।

বিশেষ অতিথি হিসাবে স্কুলের প্রধান শিক্ষক আলাউদ্দিন খান ছাত্রদের উদ্দেশ্যে বলেন, তোমরা এই করোনার মধ্যে খুবই সাবধানে চলাফেরা করবে মুখে মাক্স ব্যবহার করবে সকল সময়। যিনি তোমাদের জন্য খাদ্য সামগ্রী পাঠিয়েছে তা বাড়িতে নিয়ে গিয়ে ঈদের দিন রান্না করে খাবে পরিবার-পরিজন নিয়ে। এছাড়াও ঈদ উপহার বিতরণের সময় উপস্থিত ছিলেন দিনমণি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ ইয়াকুব আলী, সহকারী শিক্ষক জাফর আলী, এডভোকেট সাদিয়া, সাকিবসহ স্কুলের আরো অনেক শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

আমেরিকা প্রবাসী জয় নেহাল কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত সাবেক অধ্যাপক নেহাল স্যারের সন্তান। জয় নেহাল একজন আর্তমানবতার সেবক, বিশিষ্ট সমাজ সেবক ও একজন প্রকৃত করোনাযোদ্ধা। কোভিড-১৯ এর শুরুতেই তিনি কুষ্টিয়ার বিভিন্ন অঞ্চলে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দুস্থ ও অসহায় ব্যক্তিদের সহযোগিতা করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আজ দিনমণি মাধ্যমিক বিদ্যালয়ের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার প্রদান করলেন তারই চাচা।

জয় নেহাল এক ভিডিও বার্তায় প্রতিবেদককে বলেন, কোভিড-১৯ এর শুরুর আগে থেকেই কুষ্টিয়া সহ দেশের বিভিন্ন প্রান্তে আমার কিছু শুভাকাঙ্খীদের মাধ্যমে এভাবে সহযোগিতা করে আসছি। আগামীতে আরো যেন সহযোগিতা করতে পারি। আপনারা আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন, আমরা সুদূর প্রবাসে থেকেও যেন সুখে শান্তিতে বসবাস করতে পারি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর