বুধবার, ২৩ জুন ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

হারভেস্টার মেশিন থাকলে কৃষকরা অনেক লাভবান হবেন: ডিসি কুষ্টিয়া

নিজস্ব প্রতিবেদক / ৩৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১২ মে, ২০২১, ৯:০৩ পূর্বাহ্ন

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারে কৃষিবান্ধব সরকার।
তিনি বলেন, সনাতন পদ্ধতিতে কাঁচি দিয়ে শস্য কাটার তুলনায় অল্প সময় ও কম খরচে ধান ও গম কাটা যায়। ফলে সময় ও কায়িক শ্রম লাঘব হয়। আর কৃষিতে আধুনিকতার ছোঁয়ায় রোল মডেলে পরিণত হয়েছে গোটা বাংলাদেশ। আর তা কেবল সম্ভব হয়েছে বর্তমান কৃষিবান্ধব সরকারের কারনে।

মঙ্গলবার মিরপুরে ডিজিটাল পদ্ধতিতে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে বোরো ধান কর্তণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, লেবারেরও অশান্তি, বৃষ্টিবাদল। ভবিষ্যতে এই মেশিনটা থাকলে কৃষকরা অনেক লাভবান হবেন এবং কৃষকরা আরও আগ্রহী হবেন ধান উৎপাদন করতে।

মিরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটা উৎসব আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়।

জেলা কৃষি সম্প্রসারণ অদিদপ্তরের উপপরিচালক শ্যামল কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার রমেশ চন্দ্র ঘোষের সঞ্চালনায় বোরো ধান কর্তণ উৎসবে
বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন. জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক (শস্য) ড. হায়াত মাহমুদ, মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দারসহ কৃষি বিভাগের কর্মকর্তা ও সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর