মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

দৌলতপুরে কথা-কাটাকাটির জেরে পেয়ারা গাছ ও পাতা কপি ফসল কর্তন

নিজস্ব প্রতিবেদক / ৪৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৭:০২ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়নের গরুড়া দাড়ের পাড়া গ্রামের কৃষক আবুবক্কর সিদ্দিকের সাড়ে ৫ বিঘা জমির পেয়ারা বাগান ও ১০ কাঠা জমির পাতা কপি ফসল কেটে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

কৃষক আবু বক্কর সিদ্দিকের তার আবাদী জমির পেয়ারা গাছ ও পাতা কপির গাছ কেটে দেওয়ায় বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। তার লিখিত অভিযোগে তিনি উল্লেখ্য করেছেন,

চলতি মাসের গত ১৭ তারিখে কৃষক আবু বক্কর সিদ্দিক এর পেয়ারা বাগান থেকে পাঁচহাজার টাকা মূল্যের একটি বাই সাইকেল হারিয়ে যায় যার জের ধরে জুয়েল সাথে কথা কাটাকাটি হয়। পরে তাকে খুন জখম ও বাগান নষ্টের হুমকি দেয়। পরের দিন ২৫ জুলাই সকালে বাগানে এসে তিনি দেখেন তার বাগানের ১১ টি পেয়ারা গাছের মাঝ দিয়ে ভাঙ্গা ও তার পাতা কপির জমির ৪০০ পাতা কপি গাছ কাটা ও উপড়ানো যার মোট ক্ষতির পরিমান ২০ হাজার টাকা। কৃষক আবু বক্কর সিদ্দিক তার লিখিত অভিযোগে আরোও উল্লেখ্য করেন, সেসময় তার পেয়ারা বাগান থেকে আরো ৩ হাজার ৬০০ টাকা মূল্যের পেয়ারা চুরি হয়েছে।

অভিযোগের ব্যাপারে কৃষক আবু বক্কর সিদ্দিকের সাথে কথা বললে তিনি বলেন, আমার সন্তানের মত তৈরী করা ফসল যারা কেঁটে দিয়েছে আমি তাদের কঠোর শাস্তি চাই। সেই সাথে আমার যা ক্ষতি হয়েছে তার ক্ষতি পুরন আদায় করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি বলে তিনি জানান।

এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন জানান, ফসল কেঁটে দেওয়ার একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে একই এলাকার অভিযুক্ত জুয়েলের সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি বাড়ি থেকে পালিয়ে যান।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর