মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

১৯ দিন পর সড়কে গণপরিবহণ

নিজস্ব প্রতিবেদক / ৫৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন

করোনাভাইরাস পরিস্থিতিতে টানা ১৯ দিনের সর্বাত্মক লকডাউনে বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে গণপরিবহণ। বুধবার সকাল থেকে সব আসনে যাত্রী নিয়ে সড়কে চলাচল করছে বাস।

রাজধানীর বিভিন্ন রুটে এ চিত্র দেখা গেছে। কোথাও কোথাও দাঁড়িয়ে যাত্রী নিয়ে বাস চলাচল করতেও দেখা গেছে। পূর্ণ আসনে যাত্রী নেওয়ায় স্বাভাবিক ভাড়ায় যাত্রী সাধারণ চলাচল করতে পারছেন।

সম্প্রতি এক প্রজ্ঞাপনে বলা হয়, সব আসনে যাত্রী পরিবহণ করলেও মোট পরিবহণের অর্ধেক রাস্তায় নামবে।

সড়কের পাশাপাশি বুধবার থেকে সারা দেশে রেল ও নৌ যোগাযোগও চালু হয়েছে। সোমবার রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।

করোনা সংক্রমণ রোধে সর্বশেষ কঠোর বিধিনিষেধ শেষ হলো মঙ্গলবার রাতে। বুধবার থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রায় সবকিছু খুলে দেওয়া হয়েছে। আজ থেকে বিপণিবিতান, দোকানপাট, রেস্তোরাঁও খুলেছে। ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানও পুরোদমে কার্যক্রম চালু করেছে।

শিক্ষাপ্রতিষ্ঠান ও গণজমায়েতের স্থান বিশেষ করে বিনোদনকেন্দ্র বন্ধ রয়েছে।

এর আগে, করোনা সংক্রমণ রোধে ১ জুলাই ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। তবে, কুরবানির ঈদ উপলক্ষে ও জীবন-জীবিকার প্রশ্নে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ঈদ উদযাপন শেষে ২৩ জুলাই থেকে ফের কঠোর বিধিনিষেধ জারি করা হয়, যা শেষ হয় ১০ আগস্ট।

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর