বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

ট্যানারির তরল বর্জ্য ছেড়ে দেওয়া হচ্ছে রাস্তায়

নিজস্ব প্রতিবেদক / ৬৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১, ১০:১৭ অপরাহ্ন

সাভারে বিসিক শিল্প নগরী ট্যানারিতে রাস্তায় ছেড়ে দেওয়া হচ্ছে তরল বর্জ্য। এঘটনায় এলাকাবাসী, শ্রমিক ও পথচারীরা নানা রোগে আক্রান্ত হচ্ছেন। সেই সাথে ট্যানারির তরল বর্জ্য ধলেশ্বরী নদীতে ড্রেনের মাধ্যমে সরাসড়ি ছেড়ে দেওয়া হচ্ছে। এঘটনায় ধলেশ্বরী নদীর পানি দূষিত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় অবস্থিত বাংলাদেশ বিসিক শিল্প নগরীর প্রগতি লেদার কর্তৃপক্ষ সরাসড়ি ট্যানারির তরল বর্জ্য রাস্তায় ছেড়ে দিচ্ছেন। এর কারণে ট্যানারির শ্রমিক, এলাকাবাসী ও পথচারীরা নানান রোগে আক্রান্ত হচ্ছেন। এছাড়া ট্যানারির আশেপাশের লোকজন দুর্গন্ধে বাড়িতে থাকতে পারছে না। অনেকে এলাকা ছেড়ে অন্যস্থানে বসবাসের জন্য চলেও যাচ্ছেন। ট্যানারি কারখানা গুলোতে মানা হচ্ছে নানা করোনা ভাইরাসের কোন স্বাস্থ্য বিধি।

মমতাজ ট্যানারির তরল বর্জ্য ড্রেনের মাধমে ধলেশ্বরী নদীতে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এসব বিষয়ে দুটি ট্যানারি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা ক্যামেরার সামনে কথা বলতে রাজী হয়নি।

বিসিকের প্রকল্প পরিচালক জীতেন্দ্র নাথ পাল বলেন, ট্যানারির তরল বর্জ্য সরাসরি রাস্তায় ও নদীতে ফেলে দেওয়ার নিয়ম নেই সরেজমিনে পরিদর্শন করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও বলেন তিনি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর