মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

ইজিবাইক হারানো প্রতিবন্ধী আয়নালের পাশে দাঁড়ালেন প্রবাসী জয় নেহাল

নিজস্ব প্রতিবেদক / ৯৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

প্রতিবন্ধী হয়েও জীবনে কখনো কারো কাছে হাত পাতেনি আয়নাল, জীবন যুদ্ধে হার না মানা এক সৈনিক আয়নাল। কিস্তিতে একটি ইজিবাইক ক্রয় করে জীবন-জীবিকা চালিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎই তার জীবনে নেমে আসলো ঘন ঘোর অন্ধকার। গত শনিবার তার বাড়ির সম্মুখের রাস্তার উপর রাখা গাড়িটি বিকেল তিনটা থেকে চারটার মধ্যে তার জীবিকার যন্ত্রটি তার চোখের সামনে থেকে চুরি করে নিয়ে যায় এক দুর্বৃত্ত। তার চোখের সামনে দিয়ে ইজি বাইকটা নিয়ে যেতে দেখলেও ঐ সময় তার করার কিছুই ছিল না, কারণ সে হাঁটতে পারে না। কুষ্টিয়া শহরে এই জাতীয় ইজিবাইক আছে মোট চার থেকে পাঁচটা হলুদ রঙের দুই সিটের।

কুষ্টিয়া পৌরসভার ১৮ নং ওয়ার্ডের পূর্ব মজুমপুর সকাল সন্ধ্যা গলির মধ্যে বসবাস করেন শামসুল হকের পুত্র শারীরিক প্রতিবন্ধী আয়নাল। এই প্রতিবন্ধীর সমস্ত কথা শুনে সুদূর আমেরিকা প্রবাসী জয় নেহাল সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসলেন। তার হাতে তুলে দেয়া হলো প্রায় এক মাসের খাবার। উক্ত খাবারগুলো তার হাতে তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন পূর্ব মজমপুর নিবাসী বিশিষ্ট সমাজসেবক মামুনুর রহমান মান্নু, দৈনিক গণকন্ঠের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও প্রতিবাদী কন্ঠের সম্পাদক কে এম শাহীন রেজা এবং একজন করোনা যোদ্ধা এজাজ উচ্ছ্বাস।

তার চোখে-মুখে এখন একটাই প্রশ্ন আমি পরিবার পরিজন নিয়ে চলবো কিভাবে। এ বিষয়ে তার সঙ্গে কথা বলতে গেলে সে কান্নায় দুমড়ে মুছড়ে পড়ছে বারংবার, আর একটি কথাই বারবার বলছে আমি শুয়ে পড়েছি আমি শেষ হয়ে গেছি, আমার আর কিছু নেই। আমার মত মানুষের আহার যদি কেউ কেড়ে নেয় তাহলে তারা তো মানুষ না, তারা অমানুষ। সে এটাও বলছে আমি একজন অচল মানুষ আমার উপার্জনের যন্ত্রটি যারা আজ নিয়ে গেল তাদের বিবেকবোধ বলতে কিছু নেই। আমি এর সুষ্ঠু তদন্ত করে ইজিবাইক ফেরত পাওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করছি। ঐদিন ১৪ তারিখে আয়নাল কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। কুষ্টিয়া মডেল থানা তার বিষয়টি আমলে নিয়ে তদন্ত করছেন বলে জানা গেছে। তবে সাদ্দাম মোড় ও কাস্টম মোড় এলাকার সিসিটিভি ফুটেজ দেখলেই হয়তো বেরিয়ে আসবে মূল রহস্য।

তবে প্রতিবেদকের কাছে আয়নাল আর একটি কথা বলেন, গত কয়েকদিন যাবত আমার স্ত্রীর ব্যবহৃত ০১৩২১-৯৪৩৫৬৬ মোবাইল নম্বরে এস কে রাসেল নাম পরিচয় দিয়ে তার ব্যবহৃত ০১৭২১-২৮৪১৪০, ০১৮১৪-৭৪৭৯৫১ সহ বিভিন্ন নম্বর দিয়ে তার স্ত্রীকে এবং আয়নালকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে এ বিষয়ে আয়নালের স্ত্রী বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় গত ১৪/০৮/২১ তারিখে আর একটি অভিযোগ দায়ের করেন।

খাবার সামগ্রী তার হাতে তুলে দেওয়ার সময় প্রবাসী জয় নেহাল, আয়নালের সাথে ভিডিও কলে কথা বলে তাকে আশ্বস্ত করে বলেন, আমরা আছি আপনার পাশে, আমার জন্য দোয়া করবেন আপনার এই ক্ষতি আমরা পূরণ করার চেষ্টা করব সে যেভাবেই হোক। সেই সাথে কুষ্টিয়া পুলিশ প্রশাসন জেলা প্রশাসন মহোদয়কে আমরা বিষয়টি অবগত করব যেন অতি দ্রুত আপনার ইজিবাইকটি যেন ফেরত পান।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর