বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুষ্টিয়ায় করোনায় শনাক্ত ও মৃত্যুহার কমছে

নিজস্ব প্রতিবেদক / ৯০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় করোনায় শনাক্ত ও মৃত্যুহার কমছে, বাড়ছে সুস্থ্যতার হার। রোগী কমছে হাসপাতালে। গত ২৪ ঘন্টায় করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। দুই মাসেরও বেশি সময় ধরে এই প্রথম ২৪ ঘন্টা যে করোনায় শনাক্ত কেউ মারা যায়নি। বুধবার (১৮ আগষ্ট) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৯ আগষ্ট) সকাল ৮টা পর্যন্ত সময়ে ওই তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এপর্যন্ত করোনায় মোট ৬৮৯ জনের মৃত্যু হলো।
এছাড়াও ৩২৬ জনের নমুনা পরীক্ষা করে আরো ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৩১ শতাংশ হয়েছে। এই সময়ে আরো ১৬৮ জন সুস্থ হয়েছেন।
এসব তথ্য নিশ্চিত করে তত্বাবধায়ক ডা. আবদুল মোমেন জানান, করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে, নির্ধারিত ২শ’ বেডের অনুকূলে বর্তমানে ভর্তি আছে ১৫৯ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ১১৯ জন। ৪০ জনের উপসর্গ আছে। অধিকাংশ রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, এক সপ্তাহে কুষ্টিয়ায় করোনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ১৭ হাজার ৫৩ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১শ’ ৯৯ জন।
এদিকে, গণপরিবহন, দোকানপাটে ও বাজারগুলোতে মানুষ অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি।

শেখ হাসান বেলাল
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর