মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

পাকিস্তান ক্রিকেট নিয়ে বিস্ফোরক মন্তব্য রমিজ রাজার

নিজস্ব প্রতিবেদক / ৩৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১, ১০:৪৩ অপরাহ্ন
পাকিস্তান ক্রিকেট নিয়ে বিস্ফোরক মন্তব্য রমিজ রাজার

ঘনিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়। আগামী অক্টোবরে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে বসবে ক্রিকেটের মারকাটারি এই সংস্করণের আসর। এদিকে, বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দেশটির সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খানের সঙ্গে সম্প্রতি বৈঠক করেছেন তারই একসময়ের সতীর্থ রমিজ রাজা। সেখানে প্রধানমন্ত্রীকে তিনি বলেছেন, এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের যা অবস্থা, তাতে বিশ্বকাপের ফাইনালে ওঠার ক্ষমতা তাদের নেই।

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দায়িত্ব নিতে পারেন রমিজ, এমন গুঞ্জন শোনা যাচ্ছে। ইমরানের সঙ্গে রমিজের বৈঠকের পর তা আরও জোরালো হলো।

ওই বৈঠকে পাকিস্তান ক্রিকেটের রোডম্যাপ তুলে ধরেছেন রমিজ। সেখানে তিনি স্পষ্ট জানিয়েছেন, ধারাবাহিকতার অভাবই ভোগাতে পারে পাকিস্তানকে

এছাড়া ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে রমিজ রাজা বলেছেন, ‘কিভাবে পাকিস্তান ক্রিকেট এগিয়ে যেতে পারে তা নিয়ে পরামর্শ দিয়েছি প্রধানমন্ত্রীকে। মূলত ক্রিকেটকেন্দ্রিক আলোচনাই হয়েছে। পাকিস্তান ক্রিকেট এখন কোন সমস্যায় ভুগছে এবং কী ব্যবস্থা নিলে তার উন্নতি হতে পারে সে নিয়ে কথা হয়েছে। ইমরান নিজেও পাকিস্তানের ক্রিকেট নিয়ে উদ্বিগ্ন।’

বিভিন্ন ধরনের ক্রিকেটে পাকিস্তানের ধারাবাহিকতার যে অভাব রয়েছে তাও তুলে ধরেছেন রমিজ। বলেন, প্রতিটি ফরম্যাটের র‌্যাংকিং দেখেই বোঝা যাবে যে পাকিস্তান ফাইনালে উঠতে পারবে না। টি-টোয়েন্টি ফরম্যাটে বড়জোর সেমিফাইনাল পর্যন্ত খেলার সম্ভাবনা রয়েছে।
এছাড়া আরও বলেন, একদিনের ক্রিকেট বা টেস্টে গ্রুপ পর্বের বাইরে যাওয়াই কঠিন ব্যাপার হবে বাবর আজমদের জন্য।

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শীর্ষ পদে বদল আসতে পারে বলে কিছুদিন থেকেই গুঞ্জন চলছে। কে হতে যাচ্ছেন দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি? এমন প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সবার মধ্যে। তবে এই পদে আসীন হতে এগিয়ে আছেন সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা।

এই পদে কে দায়িত্ব পাবেন তা অনেকটাই নির্ভর করছে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খানের সিদ্ধান্তের ওপর। একদিকে আলোচনা উঠেছে রমিজ রাজাকে নিয়ে। এর পাশাপাশি দ্বিতীয় মেয়াদে আবারও দায়িত্ব পেতে পারেন এহসান মানি এমন গুঞ্জনও শোনা যাচ্ছে।

শুরুতে এহসান মানির সঙ্গে জ্যেষ্ঠ আমলা আসাদ আলি খানের নাম শোনা যাচ্ছিল। কিন্তু রমিজ রাজার ভাবমূর্তিই তাকে এগিয়ে রাখছে ইমরান খানের কাছে। ইমরানের নেতৃত্বে ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলে রমিজ রাজাও ছিলেন।

সূত্র:সময় TV


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর