বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৬ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

হেডিংলিতে ৭৮ রানেই অলআউট ভারত

নিজস্ব প্রতিবেদক / ৩৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১, ৯:৫৯ অপরাহ্ন
হেডিংলিতে ৭৮ রানেই অলআউট ভারত
৭৮ রানেই অলআউট ভারত

সেই গত ফেব্রুয়ারিতে চেন্নাই টেস্টের পর আজ বুধবার (২৫ আগস্ট) হেডিংলি টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু পরবর্তীতে কী হবে তা আগে জানলে হয়তো সিদ্ধান্ত থেকে সরেই আসতেন তিনি। জেমস অ্যান্ডারসনের নেতৃত্বে দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ভারতকে মাত্র ৭৮ রানেই অলআউট করে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে এটি কোহলিদের তৃতীয় সর্বনিম্ন স্কোর।

৫৬ রানে ৪ উইকেট নিয়ে লাঞ্চে গিয়েছিল ভারত। পরের সেশনেই কিনা ২২ রানে হারিয়ে ফেলেছে শেষ ৬ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন রোহিত শর্মা। ১০৫ বল খেলে ১৯ রানের ইনিংস খেলেছেন তিনি। চেয়েছিলেন প্রতিরোধ গড়তে, কিন্তু বাকিদের মিছিলে যোগ না দিয়ে তিনিও থাকতে পারেননি। তার আগে সাজঘরে ফিরেছেন ৫ ব্যাটসম্যান। পাঁচটি উইকেটেই অবদান ছিল উইকেটকিপার জস বাটলারের। এর আগে এমনটা করেছিলেন ব্রড হাডিন। সেটাও ভারতের বিপক্ষে ২০১৪ সালে।

হেডিংলিতে দিনের শুরু থেকেই ছন্দ খুঁজে পায় ইংল্যান্ড। প্রথম ওভারেই শূন্য রানে ওপেনার লোকেশ রাহুলকে ফেরান অ্যান্ডারসন। একই ভাবে পঞ্চম ওভারে তুলে নেন চেতেশ্বর পুজারাকেও (৪)। তারপর সেই কাঙ্ক্ষিত লড়াই। যেখানে আবারো জয়ের হাসি ফুটে উঠে অ্যান্ডারসনের মুখে।

চিরচেনা ভঙ্গিমাতে অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে আসেন কোহলি। এরপর অজিঙ্কা রাহানের ১৮ রান ছাড়া আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। অ্যান্ডারসন ছাড়াও ৩ উইকেট পেয়েছেন সিরিজে প্রথম ইংলিশ একাদশে ঢুকা ক্রেইগ ওভারটন। পরপর দুই বলে রোহিত ও মোহাম্মদ শামিকে ফিরিয়ে হ্যাট্রিকের সম্ভাবনা তৈরি করেছিলেন এই পেসার। সুযোগ পেয়েছিলেন স্যাম কারানও। কিন্তু কেউই পারেননি। বাকি দুটি উইকেট নিয়েছেন ওলি রবিনসন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর