মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

রাজশাহীতে করোনায় সর্বনিম্ন ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক / ২৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় সর্বনিম্ন চারজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগে ১২ জুন সর্বনিম্ন চারজনের মৃত্যু হয়েছিল। টানা ৭৫ দিন পর মৃতের সংখ্যা এখানে চারজনে নেমেছে।

গত ৬ জুন হাসপাতালে ছয়জনের মৃত্যু হয়েছিল। এরপর টানা ৮১ দিন বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা সাতজনে নামে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন।

এর মধ্যে রাজশাহীর দুজন করোনাপজিটিভ ছিলেন। অন্য দুজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃত চারজনই পুরুষ।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ৩২০ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন। ছাড়পত্র পেয়েছেন ২৯ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১৯২ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৪১৮টি।

বৃহস্পতিবার র‌্যাপিড এন্টিজেন ও আরটি-পিসিআর মিলে রাজশাহী জেলার ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। সংক্রমণের হার ১৪ দশমিক ২৪ শতাংশ।

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর