মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

প্রবাসীদের জন্য সুখবর আসছে

নিজস্ব প্রতিবেদক / ৯৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ১১:৫৩ অপরাহ্ন
প্রবাসীদের জন্য সুখবর

প্রবাসীদের জন্য অপেক্ষার জটলা খুলছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশি প্রবাসীরা ‘ই-পাসপোর্ট’ পেতে যাচ্ছেন। আগামী ৫ সেপ্টেম্বর বিদেশে প্রথম বাংলাদেশ মিশন হিসেবে জার্মানিতে বাংলাদেশ দূতাবাসে চালু হচ্ছে ই-পাসপোর্ট সেবা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের ই-পাসপোর্ট শাখায় যন্ত্রপাতি স্থাপনসহ সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কার্যক্রমটি উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্টের একটি মোবাইল ইউনিট পৌঁছেছে।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ই-পাসপোর্ট কার্যক্রমটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর জার্মানি ছাড়াও চেক রিপাবলিক ও কসোভোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা নির্ধারিত ফি দিয়ে ই-পাসপোর্ট গ্রহণ করতে পারবেন।

জার্মানি, চেক রিপাবলিক ও কসোভোদে বসবাসরত বাংলাদেশিরা বার্লিনে না এসেই দূতাবাসের কন্স্যুলার ক্যাম্পে ভ্রাম্যমাণ ইউনিটের মাধ্যমে ই-পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন বলে জানান মোশাররফ হোসেন।

সূত্র:Rtv news


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর