বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

রামেকে জুলাইয়ের চেয়ে আগস্টে মৃত্যু কমেছে

নিজস্ব প্রতিবেদক / ৪৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১, ১০:০১ অপরাহ্ন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে জুলাইয়ের চেয়ে আগস্ট মাসে মৃত্যু কমেছে। এছাড়া গত চার মাস পর আগস্ট মাসেই একদিনে সর্বনিম্ন মৃত্যুর সংখ্যাও নেমে এসেছে। গত ২৭ আগস্ট চারজনের মৃত্যু হয়।

গত ১৭ জুলাই এ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি ছিল সর্বোচ্চ ৫২৭ জন। কিন্তু মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে রোগী ছিল ১৫৩ জন।

রামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি বছরের জুন থেকে রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ও আক্রান্ত রোগীদের মৃত্যুর হার অস্বাভাবিক হারে বাড়তে থাকে। তবে শেষপর্যন্ত চলতি মাসে মৃত্যু এবং রোগীর সংখ্যাও কমতে থাকে।

চলতি বছরের ১৭ জুলাই রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডের ৪৫৪টি শয্যার বিপরীতে রোগীর সংখ্যা ছিল ৫২৭ জন। রোগীর চাপে পরবর্তীতে শয্যা সংখ্যা বৃদ্ধি করে ৫১৩টি করা হয়। তবে আগস্ট মাসে এসে রোগী ও মৃত্যুর সংখ্যা কমতে থাকে। এ মাসেই গত চার মাস পরে একদিনে সর্বনিম্ন চারজনের মৃত্যু হয়। আবার রোগীর সংখ্যাও কমে আসে গত তিন মাস পর।

হাসপাতালের করোনা ওয়ার্ডে গত বছরের এপ্রিল মাস থেকে করোনা রোগীদের চিকিৎসা শুরু হয়। এরপর ওই বছরের জুলাই মাস পর্যন্ত চার মাসে করোনা ওয়ার্ডে মারা যান ১৫৩ জন রোগী। এরপর আগস্টে ৯৭ জন, সেপ্টেম্বরে ৫০ জন, অক্টোবরে ২৮ জন, নভেম্বরে ৩১ জন, ডিসেম্বরে ৩৪ জন, চলতি বছরের জানুয়ারিতে ২৯ জন, ফেব্রুয়ারিতে ১৭ জন, মার্চে ৩১ জন, এপ্রিলে ৭৯ জন, মে মাসে ১২৪ জন, জুনে ৪০৫ জন, জুলাই মাসে রেকর্ড ৫২৩ জন মারা যান। আগস্টে মারা গেছেন মোট ৩৫৪ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানি বলেন, হাসপাতালে করোনা রোগী কমেছে। পাশাপাশি কমেছে মৃত্যুর হারও। আশা করছি পরিস্থিতির আরও উন্নতি হবে।

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর