বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

মুক্তিযুদ্ধা কমান্ডারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক / ৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৭ অপরাহ্ন

কুষ্টিয়া কুমারখালীতে বীর মুক্তিযোদ্ধা কমান্ডার লুৎফর রহমান (৭৬) এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলার পান্টি ইউনিয়নের ডাঁসা ঈদগাহ মাঠে পুলিশের একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যুদ্ধাকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, থানার ভানপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার,উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশিদ সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে ডাঁসা ঈদগাহ মাঠে মরহুমের জানাযা শেষে ডাঁসা কবরস্থানে দাফন করা হয়। এর আগে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ্য থেকে তাঁকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পারিবারিক সুত্রে জানা যায়, ১৯৭১ সালে খোকসা – কুমারখালী থানার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ও ডাঁশা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক লুৎফর রহমান বুধবার সন্ধায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। তিনি মৃত্যুকালে ৪ কন্যা, ১ পুত্র, স্ত্রী সহ অগনিত সুপ্রতিষ্ঠিত ছাত্র-ছাত্রী রেখে গেছেন।

তিনি ডাঁশা চাষীক্লাবের ন্যায় অনেক সম্মুখ সমরে একজন নির্ভীক সেনানায়ক হিসাবে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। তিনি ছিলেন একজন আদর্শ দেশপ্রেমিক, নির্লোভ ও নির্মোহ চিত্তের সাদাসিধে মানুষ ছিলেন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর