মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে প্রাণে বাঁচলেন জেলে

নিজস্ব প্রতিবেদক / ৯২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের মুখে পড়েন এক জেলে। তবে বাঘের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরেছেন সুদর্শন সর্দার নামের ওই জেলে।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সজনেখালী রেঞ্জের ঝিলার ৫ নম্বর জঙ্গল লাগোয়া হরিখালী খাঁড়িতে এ ঘটনা ঘটে।

ভারতের বন দপ্তর ও স্থানীয় সূত্রের বরাতে আনন্দবাজার জানিয়েছে, গত সোমবার গোসাবার ৭ নম্বর সোনাগাঁও গ্রাম থেকে সুদর্শনসহ পাঁচজন জেলের একটি দল মাছ-কাঁকড়া ধরতে রওনা দেয়।

ঝিলা জঙ্গল লাগোয়া গোমর নদীর একটি খাঁড়িতে নৌকায় সুদর্শনের ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। এ সময় সুদর্শনসহ তার সঙ্গীরা বৈঠা, বাঁশ, লাঠি দিয়ে বাঘটিকে আঘাত করে জঙ্গলে পাঠানোর চেষ্টা করেন। মিনিট চারেক ধরে চলে বাঘে-মানুষে লড়াই।

বহু আঘাতেও সুদর্শনকে ছাড়ছিল না বাঘটি। সেই সময় কাঁকড়া ধরার শিক দিয়ে আঘাত করা হয় বাঘটিকে। তাতেই সুদর্শনকে ছেড়ে খাঁড়িতে লাফ দিয়ে জঙ্গলে চলে যায় বাঘটি।

সুদর্শনকে প্রাথমিক চিকিৎসার পর তাকে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের কর্মকর্তা সৌমেন মণ্ডল বলেন, এই দলটির মাছ ধরার বৈধ অনুমতিপত্র ছিল। তবে বেশি মাছ-কাঁকড়ার লোভে জেলেরা জঙ্গল, খাঁড়ির গভীরে ঢোকায় বিপদ বাড়ছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর