মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

দীর্ঘ প্রায় ১৮ মাস পর বাজল স্কুলের ঘন্টা

নিজস্ব প্রতিবেদক / ৪৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:১১ অপরাহ্ন

মহামারী করোনায় লকডাউনের পর দীর্ঘ প্রায় ১৮ মাস পর বাজল স্কুলের ঘন্টা।ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়,বালিকা বিদ্যালয়, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজসহ জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে পাঠদান।
রোববার সকাল থেকেই স্কুলের প্রধান ফটকে শিক্ষার্থীদের শরীরে তাপমাত্রা নির্ণয়,হ্যান্ড স্যানিটাইজার প্রদাণ শেষে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ শফিয়ার রহমান জানান,প্রথম দিনে ১০ম,এসএসসি পরীক্ষার্থী,৫ম শ্রেণী ও ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদান করানো হচ্ছে।স্বাস্থ্যবিধি মেনে একটি বেঞ্চে ২ জন শিক্ষার্থীকে বসানো হচ্ছে।এছাড়াও স্কুলের প্রধান গেইটে তাপমাত্রা মাপা হচ্ছে।সরকারি নির্দেশনা মেনেই স্কুলের পাঠদান করানো হচ্ছে।শহরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুষেন্দু কুমার ভৌমিক বলেন,স্কুল চালু করার জন্য আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়েছিলাম।কয়েকদিন ধরেই পরিস্কার পরিচ্ছন্ন করা হয় ক্লাসরুমসহ বিদ্যালয়ের বিভিন্ন জায়গা।স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনেই পাঠদান করানো হবে। এদিকে দীর্ঘদিন পর স্কুলে আসতে ক্লাস করতে পেরে খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা।সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নাঈম নামের এক শিক্ষার্থী বলেন,অনেক দিন পর আমার প্রিয় প্রতিষ্ঠানে আসতে পেরে অনেক আনন্দ লাগছে।বন্ধুদের সাথে দেখা হচ্ছে।স্যারদের সাখে দেখা হচ্ছে খুবই ভালো লাগছে।
এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান শুরুর হওয়ার পর শহরের বিভিন্ন স্কুল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মজিবর রহমান।পরিদর্শন কালে তিনি বলেন,শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস করছে। প্রত্যেকে মাস্ক পরিধান করছে। শিক্ষক ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার বিষয়ে নির্দেশনা দেওয়া আছে।তারা তা অনুসরণ করবে। আজকের উপস্থিতি কিছুটা কম থাকলেও আশা করছি আগামীকাল থেকে পুর্বের মত শিক্ষার্থী উপস্থিতি পাওয়া যাবে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর