সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

অভয়নগরে বোমা তৈরীর সরঞ্জামসহ ৩০টি বোমা উদ্ধার : আতঙ্কিত এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক / ৮১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৪ অপরাহ্ন

অভয়নগর উপজেলায় নিহত সেই বোমা তৈরীর কারিগরের বাড়ি থেকে ৩০টি গ্রেনেড বোমা উদ্ধার করেছে যশোরের র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৬) সদস্যরা।

এসময় বোমা তৈরির কাজে ব্যবহৃত দেড়কেজি গান পাউডার উদ্ধার করেন র‍্যাবের অভিযানিক এই দল। আজ বেলা ১২টায় র‍্যাব যশোর-৬ এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মাহাফুজুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে বোমা তৈরীর কারিগর শপ্পার বাড়ির পাশের একটি ডোবা থেকে বোমাগুলো উদ্ধার করে।

র‍্যাবের বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌছে বোমাগুলো নিস্ক্রিয় করে। অভিযান শেষে বিকাল চারটায় ঘটনাস্থলে প্রেস ব্রিফিং করেন র‍্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোস্তাক আহম্মেদ।

প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, অসৎ উদ্দেশ্যে এবং বড় ধরণের অপরাধমূলক কর্মকান্ড ঘটানোর জন্য শক্তিশালী এই ৩০টি গ্রেনেড বোমা তৈরি করেছিলো বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পা। র‍্যাবের এ কর্মকর্তা জানান, গত ১৪সেপ্টেম্বর নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণে বোমা কারিগর শপ্পা আহত হয়ে পরদিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যান।

এ ঘটনার পর থেকে বিষয়টির ওপর র‍্যাবের একটি গোয়েন্দা টিম ছায়া তদন্ত শুরু করে। র‍্যাবের গোয়েন্দা বিভাগের দেয়া তথ্য মতে র‍্যাব যশোর-৬ এর অভিযানিক দলের সদস্যরা আজ সকাল থেকে ঘটনাস্থলে ও তার আশপাশে অভিযান শুরু করে। পরে তারা ওই ডোবা থেকে ৩০টি গ্রেনেড বোমা ও দেড়কেজি গান পাউডার উদ্ধার করে।

উদ্ধার অভিযান শেষে র‍্যাব সদর দপ্তর থেকে ৫জন বোমা ডিসপোজাল বিশেষজ্ঞ এনে বোমাগুলো নিস্ক্রীয় করা হয়। উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর গভীর রাতে যশোরের অভয়নগর উপজেলার রাজঘাট কার্পেটিং বাজারস্থ এলাকায় ইব্রাহিম মোল্যার ছেলে বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পা (৩৫) বোমা তৈরিকালে তা বিস্ফোরিত হয়ে মারাত্মকভাবে দগ্ধ হন। পরদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এঘটনায় অভয়নগর থানা পুলিশের মামলায় বোমা কারিগরের স্ত্রী ফাতেমা আক্তার সুইটি বর্তমানে কারাগারে রয়েছেন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর