সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

ই-কমার্সের লাগাম টানতে এবার কারিগরি কমিটি

নিজস্ব প্রতিবেদক / ৩২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৪ অপরাহ্ন

বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠান ১৬ সদস্যের কারিগরি কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠান গ্রাহকের হাজার কোটি টাকা লোপাটের পর খাতটি পরিচালনায় দিক-নির্দেশনামূলক পরামর্শ পেতে এ কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল প্রধান মো. হাফিজুর রহমানকে।

সোমবার মন্ত্রণালয়ের উপসচিব (কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল) মুহাম্মদ সাঈদ আলী স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলী। বাকি ১৪ জনকে কারিগরি কমিটির সদস্য নিয়োগ করা হয়েছে।

কমিটি দেশে ডিজিটাল কমার্স সংক্রান্ত যাবতীয় কর্মকাণ্ড তথা ডিজিটাল কমার্সের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য সংঘটন, লেনদেন সৃষ্ট ভোক্তা বা বিক্রেতা অসন্তোষ এবং প্রযুক্তিগত সমস্যা নিরসনের লক্ষ্যে সমন্বিতভাবে এই কারিগরি কমিটি কাজ করবে।

গত কয়েক দিন অনলাইন কেনাকাটায় বছরে ই-কমার্সের বিকাশ হলেও এ ক্ষেত্রে সরকারি নজরদারি না থাকার সুযোগ নিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণার বেশ কিছু অভিযোগ পাওয়া গেছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর