সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

৪৮ কেজির বাঘাইড় বিক্রি হলো ৬২ হাজার টাকায়

নিজস্ব প্রতিবেদক / ৩০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৫ অপরাহ্ন

কুড়িগ্রামের চিলমারীতে রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরহাট এলাকায় ব্রহ্মপুত্র নদে জেলের জালে ৪৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি উপজেলার থানাহাট বাজারে ৬২ হাজার ৪০০ টাকায় বিক্রি হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার সকালে উপজেলার ফকিরেরহাট এলাকার জেলে বাবুল কুমার ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন। হঠাৎ তার জালে ৪৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে। সেখানে উন্মুক্ত ডাকে ১ হাজার টাকা কেজি দরে মোট ৪৮ হাজার টাকা দিয়ে তা কিনে নেন থানাহাট বাজারের মাছ ব্যবসায়ী লাল চরণ। এ সময় ওই ঘাটে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান।

বিকালে উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত থানাহাট বাজারে মাছ ব্যবসায়ী লাল চরণ মাছটি কেটে ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৬২ হাজার ৪০০ টাকায় খুচরা বিক্রি করেন।

মাছ ব্যবসায়ী লাল চরণ জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই বিভিন্ন ওজনের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বাজারে এ মাছের চাহিদাও রয়েছে। বিভিন্ন ঘাট থেকে মাছ কিনে কেটে খুচরা বিক্রির কথা জানান তিনি। এছাড়াও বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি, আমলা, রাজনীতিবিদরা তার কাছ থেকে এসব মাছ কিনে নেন বলে জানা গেছে।

উপজেলার মৎস্য অফিসার মো. নুরুজ্জামান খান যুগান্তরকে জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই খুশি। আমরা এই এলাকায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করতে চেষ্টা করছি। যেন তারা নদীতে বংশ বিস্তার করতে পারে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর