সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

এমপি পরিচয় দিয়ে রেলে লোক নিয়োগের চাপ

নিজস্ব প্রতিবেদক / ৬০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১, ৮:৪১ অপরাহ্ন

নিজেকে এমপি পরিচয় দিয়ে লোক নিয়োগের চাপ দেওয়া ও চাকরি প্রার্থীদের কাছে টাকা দাবির অভিযোগে সিলেটে রেলওয়ের এক কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। তার নাম মো. সুজন মিয়া (৪০)। তিনি রেলওয়ের ওয়্যারম্যান। বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার সদরঘর এলাকায়।

তার বিরুদ্ধে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদের নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগ রয়েছে। তবে এ ব্যাপারে সরাসরি কোনো মামলা না হওয়ায় শুক্রবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠায় কুলাউড়া থানা পুলিশ।

কুলাউড়া থানার ওনি পিনাক ভূষণ রায় বিষয়টি নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার রাতে সিলেট রেলস্টেশন এলাকা থেকে মো. সুজন মিয়াকে গ্রেফতারের পর কুলাউড়া থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদের সঙ্গে শুক্রবার সন্ধ্যায় ফোনে কথা হলে তিনি যুগান্তরকে বলেন, এ ধরণের কোনো কিছুই আমি জানিনা। এ ব্যাপারে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

পুলিশ জানায়, সুজন নিজেকে এমপি সুলতান মনসুর পরিচয় দিয়ে চট্টগ্রামে অবস্থিত রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিনকে চাপ দিয়ে যাচ্ছিলেন। মোবাইলে কল করে দুই চাকরিপ্রার্থীর নাম-ঠিকানাও পাঠান মেসেজ করে। এরপর পর্যায়ক্রমে লিখিত আবেদনও পাঠানো হয় দুই চাকরি প্রার্থীর। লিখিত আবেদন পাওয়ার পরও সেখানে এমপি সুলতান মনসুরের সুপারিশ না থাকায় রেলওয়ের কর্মকর্তার সন্দেহ হয়।

এরপর তিনি এমপি সুলতান মনসুরের নম্বর সংগ্রহ করে তার সঙ্গে কথা বলেন। তখনই রেলের কর্মচারী সুজনের প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এতে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিন কর্মকর্তা চট্টগ্রামের কোতোয়ালি থানায় জিডি করেন। জিডির প্রেক্ষিতে বৃহস্পতিবার রাত সিলেট রেল স্টেশন থেকে সুজনকে গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন জানিয়েছেন, চাকরি দেওয়ার কথা বলে দুই চাকরিপ্রার্থীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেছিলেন তিনি।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর