মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:১২ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুর্শা ইউনিয়নের নেীকা প্রত্যাশী আব্দুল কাদের’র মনোনয়ন জমা

নিজস্ব প্রতিবেদক / ৭২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৫:৩২ অপরাহ্ন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়ন থেকে দলীয় কার্যালয় মনোনয়ন জমা দিয়েছেন আব্দুল কাদের মাষ্টার । সোমাবার ৪ অক্টোবর তিনি ঢাকাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে তার মনোনয়ন পত্র জমা দেন । তিনি বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন ।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্যাগী নেতা আবদুল কাদের মাষ্টার ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত । সেই সঙ্গে তিনি এলাকার বিভিন্ন উন্নয়নের নিজেকে ছাত্র জীবন থেকেই নিয়োজিত রেখেছেন ।

আব্দুল কাদের মাস্টারের ব্যক্তিগত প্রচেষ্টায় এবং উদ্যোগে ১৯৯৭ সালে মিরপুর উপজেলার ইউনিয়নের কাটদহচর এবং বালুচর গ্রামে গড়ে তুলেন KNH মাধ্যমিক বিদ্যালয় ।

KHN মাধ্যমিক বিদ্যালয় গড়ে ওঠার আগে অত্র এলাকার প্রায় ৮/৯ টি গ্রামের শিক্ষার্থীরা দীর্ঘ পথ পাড়ি দিয়ে হালসা অথবা পোড়াদহ মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনা করতে যেত ।

আব্দুল কাদেরের প্রচেষ্টায় গত ২৪ বছর যাবত অত্র এলাকার শিক্ষার্থীদের কষ্ট লাঘব হয়েছে । সেইসঙ্গে অত্র এলাকার শিক্ষার্থীরা মনোরম পরিবেশে নিজেদের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন ।

আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কারণে আব্দুল কাদের মাষ্টার বিভিন্ন সময়ে বিরোধীদলের রোষানলে পড়েছেন । বিশেষ করে ২০০১ -২০০৬ সাল পর্যন্ত বিএনপি’র আমলে তিনি এলাকা থেকে পালিয়ে অন্যত্র আশ্রয় নেন এবং মানবতার জীবন যাপন করেন ।

তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী লীগের সমস্ত প্রোগ্রামে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন । এলাকায় আব্দুল কাদের মাস্টারের রয়েছে বিশাল কর্মী বাহিনী । যারা এলাকার লোকের বিভিন্ন সমস্যা সমাধানে প্রতিনিয়ত কাজ করে চলেছেন ।

কুর্শা ইউনিয়ন বাসী মনে করেন তাঁর মতো একজন শিক্ষিত, মেধাবী এবং জনদরদি মানুষের হাতে যদি ইউনিয়নের ভার দেওয়া হয় তাহলে ইউনিয়নের উন্নয়নের ধারা আরো গতিশীল হবে ।

নাম না প্রকাশের শর্তে একাধিক ব্যক্তি বলেন, কুর্শা ইউনিয়ন কে দুর্নীতিমুক্ত, কর্মীবান্ধব এবং আরো উন্নয়ন করতে আব্দুল কাদের মাষ্টার এর কোন বিকল্প নেই । আমরা আশা করি বাংলাদেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামী লীগ তার মতো গুণী একজন কর্মীকে নৌকার প্রতীক দিয়ে অত্র ইউনিয়ন কে আরো সমৃদ্ধশীল করে তুলবে ।

নির্বাচনের বিষয়ে আব্দুল কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত । আশাকরি দল আমার অতীতের ভূমিকা এবং কাজের মূল্যায়ন করবে । আমি নৌকা তে ছিলাম এবং নৌকাতেই আছি । দল যাকে নৌকা প্রতীক এর যোগ্য বিবেচিত করবেন আমি তার পক্ষে কাজ করার জন্য প্রস্তুত আছি ।

তিনি আরো বলেন, দেশ ও জনগণের উন্নয়ন করতে হলে নৌকার কোন বিকল্প নেই । আধুনিক কুষ্টিয়ার উপকার মাহবুবুল আলম হানিফ কুষ্টিয়ার উন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছেন । তিনি যাকে যোগ্য বিবেচিত বলে মনে করবেন তাকে নৌকা প্রতীক বরাদ্দ দিবেন ।

এদিকে আব্দুল কাদের মাষ্টারে নৌকা প্রতীক পাওয়া নিয়ে আশাবাদী তার কর্মী এবং সমর্থকরা । আওয়ামীলেগের দলীয় নেতা কর্মিরা কুর্শা ইউনিয়নে দীর্ঘদিন তার পক্ষে ধরে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন ।

করোনাকালীন সময়ে আব্দুল কাদের মাস্টারের ভূমিকা ছিল চোখে পড়ার মতো, করোনাকালীন সময় তিনি মাস্ক বিতরণ, অক্সিজেন সিলিন্ডার বিতরণসহ কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন । সেই কারণে তিনি এলাকাবাসীর প্রশংসা কুড়িয়েছেন ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর