সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক / ৭২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১, ৬:৩৯ অপরাহ্ন

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামি মো. আমীর হোসেন দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টায় পিরোজপুরে তার মেয়ের বাড়িতে মারা যান।

মামলা সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধকালীন ভাণ্ডারিয়ার হেতালিয়া ও চরখালী গ্রামের আসামি আমীর হোসেনসহ নুরু, ফজলু, সিদ্দিক মুন্সি, আব্দুল মান্নান, আজাহার, আশরাফ ও মহারাজ পশারীবুনিয়া গ্রামের ৭ জনকে গুলি করে। এতে গঙ্গাচরন, নিরোধ চন্দ্র বালা, অমুল্য, সমুল্য ঘটনাস্থলেই মারা যান। আর সুকুমার মিস্ত্রি মারা যান দুই দিন পর।

২০১৫ সালে নিহত নিরোধ চন্দ্রবালার ছেলে বিজয় চন্দ্র বালা বাদী হয়ে উপরোক্ত আটজনকে আসামি করে পিরোজপুর আদালতে একটি মামলা করেন। ওই বছরের অক্টোবরের ১৪ তারিখ বিচারক মামলাটি আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে পাঠান।

ইতোমধ্যে মামলার আসামি ফজলু ও আজাহার মুন্সি জেলে ও সিদ্দিক মুন্সি বাড়িতে অসুস্থ অবস্থায় মারা যান। মামলার অন্য আসামি মহারাজ অসুস্থ অবস্থায় জামিনে এবং আশরাফ ও আব্দুল মান্নান জেলে থাকলেও নুরু পলাতক রয়েছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর