রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:০৩ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুষ্টিয়ায় দুটি মাধ্যমিক বিদ্যালয়ের ৪তলা নতুন ভবন উদ্ধোধন করলেন এমপি হানিফ

নিজস্ব প্রতিবেদক / ৮৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

কুষ্টিয়ার মোহিনী মোহন বিদ্যাপীঠ ও সদর উপজেলার বটতৈল মীর আবু আব্দুল্লাহ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় দুটির চার তলা ভিত বিশিষ্ট চার তলা একাডেমিক ভবনের শুভ উদ্ধোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

শুক্রবার ১৫ অক্টোবর বিকাল ৩ ঘটিকায় মোহিনী মোহন বিদ্যা পীঠ চার তলা একাডেমিক ভবনের শুভ উদ্ধোধন ও বিকেল ৪টায় মীর আবু আব্দুল্লাহ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের চার তলা একাডেমিক ভবনের শুভ উদ্ধোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, সরকার অসহায় ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য বিনামুল্য বই বিতরন, যারা মেধাবী তাদের জন্য পুরুষ্কার, দরিদ্র শিক্ষার্থীদের জন্য ভাদা সুবিধা। শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে উন্নয়ন করে চলেছেন। তিনি বলেন, বিদ্যালয়ে এসে মাতৃভাষা সম্পর্কে জানতে হবে। লেখা পড়ার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে হবে। অভিভাবকদের উদ্দেশ্য হানিফ বলেন, একটা সন্তানের প্রথম স্কুল বা পাঠাগার বাসা এবং প্রথম শিক্ষক হচ্ছে তার মা। মা পারে একটা বাচ্চাকে মানুষের মত মানুষ গড়ে তুলতে, একটা বাচ্চা ছোট বেলা থেকে কিভাবে গড়ে উঠবে তা নির্ভর করে মায়ের উপর, মা যে শিক্ষা দেয় সেই শিক্ষায় বাচ্চাকে গড়ে উঠতে সহায়তা করে, এরপর বড় হয়ে সে আর অন্য শিক্ষা গ্রহন করতে পারে না তখন পারে শুধু পাঠ্য পুস্তকের শিক্ষা, তার আচার আচরন ছোট বেলা থেকে তৈরী হয় মায়ের হাত দিয়ে, সে কারনে মায়েদের হতে হবে সচেতন। শিক্ষা গ্রহনে শুধু ভালো ছাত্র-ছাত্রী হলে হবে না, আদর্শবান মানুষ হতে হবে।

এসময় হানিফ কুমিল্লার নেককার ঘটনার প্রেক্ষিতে বলেন, সমাজে কিছু খারাপ লোক থাকে, যারা মন্দির মসজিদে বিভিন্ন ঘটনা ঘটায়। যারা এমন ঘটনা ঘটায় তারা দেশের শত্রু, রাজাকার। হানিফ আরো বলেন, কুষ্টিয়াতে যদি কেউ ধর্ম নিয়ে রাজনীতি করে তাকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন, জামাতের রাজনীতি কুষ্টিয়ায় হবে না। যারা জামাতের রাজনীতি করতে চাই তাদেরকে পাকিস্তানে যেয়ে রাজনীতি করতে হবে। বাংলার মাটিতে কোন রাজাকারের ঠাই হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু ও মাযহারুল আলম সুমন প্রমূখ।

এদিকে মোহিনী মোহন বিদ্যাপীঠ ভবন উদ্ধোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক বাবু নীরেন্দ্র নারায়ণ সাহা। অপর দিকে বটতৈল মীর আবু আব্দুল্লাহ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে ভবন উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মীর আনিসুজ্জামান ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা পর্ষদ সভাপতি মীর আসাদুজ্জামান। সার্বিক পরিচালনা করেন বটতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা কৃষক লীগের সভাপতি লাভলু, সাধারণ সম্পাদক ও বটতৈল ইউপি চেয়ারম্যান এম এ মোমীন মন্ডল, বটতৈল আওয়ামী লীগের সাবেক সভাপতি ডাঃ মিজানুর রহমান ও বর্তমান সভাপতি বক্কর, বটতৈল ইউনিয়ন যুবলীগ সভাপতি আরিফুল ইসলাম বাবু সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা কর্মকর্তা কর্মচারীবৃন্দ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর