মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কুষ্টিয়ার কৃতি সন্তান কারিবুল ইসলাম কে সম্মাননা কুষ্টিয়ায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস -২০২২ পালিত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ইন্টার্নি তে টাকা চায়ার প্রতিবাদে প্রতিবাদ সভা কুষ্টিয়া ঝাউদিয়ায় ভাস্তের হাতে চাচা খুন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি বিদেশী পিস্তল উদ্ধার চালকলের বর্জ্যের দূষিত পানিতে ৭ মাস বন্ধ স্বাস্থ্যকেন্দ্র ঝিনাইদহে নিরাপদ শাকসবজি বিপণন কলাকৌশল ও বাজার সংযোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত কুষ্টিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরষ্কার বিতরণকালে আতাউর রহমান আতা ভেড়ামারা সরকারি কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রের গলায় ফাস দিয়ে আকশ্বিক মৃত্যু

প্রতি লিটারে যত বাড়ল সয়াবিন তেলের দাম

নিজস্ব প্রতিবেদক / ১৭২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৫:৫৭ অপরাহ্ন

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত সয়াবিন ও অপরিশোধিত পাম তেলের দাম বাড়ায় ফের সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। প্রতি লিটারে সয়াবিন তেলের দাম বেড়েছে ৭ টাকা। আগে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ছিল ১৫৩ টাকা। এখন দাম বেড়ে প্রতি লিটার হয়েছে ১৬০ টাকা।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়কে এ কথা জানিয়েছে বাংলাদেশ ভোজ্যতেল পরিশোধনকারী ও বনস্পতি উৎপাদক সমিতি।

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে তেলের এই দাম নির্ধারণ করেছে সংগঠনটি।

এখন থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকায় বিক্রি হবে, যা এতদিন ১৫৩ টাকা ছিল। এ ছাড়া পাঁচ লিটারের এক বোতল তেল পাওয়া যাবে ৭৬০ টাকায়, যা এতদিন ৭২৮ টাকা ছিল। এছাড়া খোলা সয়াবিন তেল লিটারপ্রতি ১৩৬ টাকা ও বোতলজাত পাম সুপার তেল ১১৮ টাকা দরে কিনতে পারবেন ক্রেতারা।

এই মূল্য অবিলম্বে কার্যকর হবে বলে বাংলাদেশ ভোজ্যতেল পরিশোধনকারী ও বনস্পতি উৎপাদক সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তবে পরিবেশক ও খুচরা পর্যায়ে পুরোনো মজুতের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে গত ২৭ মে সয়াবিন তেলের দাম এক লাফে লিটারে ৯ টাকা বাড়ানো হয়। ঈদুল ফিতরের আগে লিটার প্রতি তিন টাকা ছাড় দেওয়ায় সেবার সব মিলিয়ে দাম বাড়ে ১২ টাকা।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!