মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

নির্বাচনী সংঘর্ষে ইউপি সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক / ৬৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ৬:২৩ অপরাহ্ন

রাঙামাটির কাপ্তাইয়ে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সজিবুর রহমান নামে এক ইউপি (ইউনিয়ন পরিষদ) সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে কাপ্তাই নতুনবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সজিব কাপ্তাই ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য। তিনি বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রার্থী আবদুল লতিফের সমর্থক ছিলেন। সংঘর্ষে আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় ১ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, কাপ্তাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবদুল লতিফ এবারো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন দল থেকে বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল। মঙ্গলবার রাতে এ দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা কাপ্তাই নতুনবাজারের একটি চায়ের দোকানে মুখোমুখি হলে উভয়ের মধ্যে তুমুল বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতি থেকে সংঘর্ষে রূপ নেয়।

সংঘর্ষে ইউপি সদস্য সজিবসহ গুরুতর আহত চারজনকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তার আগেই সজিবের মৃত্যু হয় বলে জানান কর্তব্যরত চিকিৎসক ওমর ফারুক। আহত অপর তিনজন চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি।

বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন পাটোয়ারি বলেন, আবদুল লতিফের সমর্থকরা গায়ে পড়ে আমাদের সমর্থকদের অকথ্য ভাষায় গালমন্দ করে। এতে হাতাহাতির ঘটনা ঘটে। আমার কর্মী-সমর্থকরা নিরীহ এবং নির্দোষ।

ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করে আওয়ামী লীগ প্রার্থী আবদুল লতিফ বলেন, নির্বাচনী প্রক্রিয়ার শুরুতেই এ ধরনের ঘটনার আশঙ্কার কথা প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় ঘটনাটি ঘটল। তিনি অবিলম্বে জড়িতদের গ্রেফতার করে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, কাপ্তাই নতুনবাজারে চায়ের দোকানে মুখোমুখি হলে দুইপক্ষের মধ্যে হাতাহাতির একপর্যায়ে সংঘর্ষ বাধে। পরে সজিব নামে সংঘর্ষে আহত একজন মারা যান। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে আরিফুল ইসলাম বাবু (২৫) নামে একজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি মহিউদ্দিন পাটোয়ারির সমর্থক। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। নিহত সজিবের লাশ ময়নাতদন্তের জন্য বুধবার সকালে রাঙামাটি সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।

এর আগে ১৭ অক্টোবর কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় চিৎমরম ইউপি নির্বাচন ১১ নভেম্বর থেকে পিছিয়ে ২৮ নভেম্বর করেছে নির্বাচন কমিশন। কাপ্তাই উপজেলার অপর তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে ১১ নভেম্বর।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর