রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

সড়ক সংস্কার ও পরিবহন সংকট নিরসনের দাবি ইবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক / ৩৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

কুষ্টিয়া-ঝিনাইদহ সড়ক সংস্কার ও পরিবহন সমস্যা নিরসনসহ ৬ দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার(২৬ অক্টোবর) সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত এ গণস্বাক্ষর কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেনর কাছে গণস্বাক্ষর সংবলিত স্বাক্ষরলিপি জমা দেওয়া হয়।

তাদের দাবিসমূহ হলো- কুষ্টিয়া ও ঝিনাইদহ রুটে চলাচলকারী ক্যাম্পাসের নিজস্ব ও ভাড়ায় চালিত গাড়িগুলোরন যথাযথ ফিটনেস সনদ, চালকের লাইসেন্স ও হেল্পার নিশ্চিত করা, গাড়িগুলোতে বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত স্টিকার ও নির্দিষ্ট রুট প্লান করা, ক্যাম্পাসের বাসে বহিরাগতদের উঠানো বন্ধ করা, ফিটনেস বিহীন গাড়ি চলাচল বন্ধ ও পরিবর্তন এবং যাতায়াতের সময় শিক্ষার্থীদের কাছ থেকে ভাড়া আদায়, অসৌজন্যমূলক আচরণ, শিক্ষার্থীদের বাসে উঠাতে অনীহা বন্ধকরণ।

স্মারকলিপিতে বলা হয়, স্বাধীনতা পরবর্তী প্রথম বিশ্ববিদ্যালয় হয়েও মাত্র ২৩ শতাংশ শিক্ষার্থীর আবাসন ব্যবস্থা রয়েছে। বাকি শিক্ষার্থীরা ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন এলাকা, কুষ্টিয়া ও ঝিনাইদহে অবস্থান করেন। তারা ক্যাম্পাসের বাসে চলাচল করে। এছাড়া হলে থাকা শিক্ষার্থীরাও বিভিন্ন কাজে ও টিউশনি করাতে কুষ্টিয়া ও ঝিনাইদহে যাতায়াত করেন। কিন্তু এই মহাসড়কের বেহাল দশায় শিক্ষার্থী সহ শিক্ষক ও কর্মকর্তা, কর্মচারীদের জীবন চরম ঝুঁকির মধ্যে রয়েছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর