রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুষ্টিয়ায় শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৩৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১, ১১:১০ অপরাহ্ন

কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং- খুলনা ১১১৮) বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের আলফামোড়স্থ একটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নো-পরিবহন মন্ত্রী, শ্রমিক নেতা শাজাহান খান এমপি।

তিনি বলেন, পরিবহন শ্রমিকরা সেবক। তাদের অবদান অস্বীকার করা যাবেনা। শ্রমিকেরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। দেশ এগিয়ে যাবে। শাজাহান খান এমপি চাঁদাবাজদের ব্যাখ্যা করে বলেন, সড়কে যারা চাঁদাবাজি করে তারা শ্রমিক নন। তাদের পরিচয় চাঁদাবাজ। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের গণতন্ত্র বাংলাদেশের মানুষ মানে না। এদের গণতন্ত্র মানেই হত্যা, রাহাজানি, খুন, ধর্ষণ, অগ্নিসংযোগ আর ধর্মের অপব্যাখ্যার প্রচার। তারা ক্ষমতায় থেকেও মানুষ মারে, ক্ষমতার বাইরে থেকেও করছে। তাদের আগুনের রাজনীতিতে ২০১৩-২০১৫ পর্যন্ত ড্রাইভার শ্রমিকদের ৯২ জন প্রাণ হারিয়েছে।
কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুল হাসান রানার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলি, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা প্রমূখ। উক্ত সাধারন সভায় কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের পরবর্তি নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এসময় বক্তারা শ্রমিকদের সংগঠন ট্রেড ইউনিয়নে শৃঙ্খলা ফেরানোসহ সড়কে দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে জানান। আগামীতে প্রশিক্ষিত শ্রমিক জনবল গঠন এবং লাইসেন্স প্রাপ্তিতে হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শ্রমিক ফেডারেশনের নেতারা।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর