মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

স্কুলছাত্র দেব হত্যা মামলায় একজন এর ফাঁসি ও দুই জনের কারাদণ্ড।

নিজস্ব প্রতিবেদক / ২৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ৩:২৫ অপরাহ্ন

কুষ্টিয়ার স্কুলছাত্র দেব হত্যায় ১ জনের ফাঁসি ও ২ জনের আমৃত্যু কারাদণ

কুষ্টিয়ার মিরপুরের আলোচিত স্কুলছাত্র দেব হত্যা মামলার আসামি সবুজ মল্লিককে ফাঁসি (পলাতক) এরশাদ আলীকে আমৃত্যু কারাদন্ড এবং (পলাতক) হাবিবুর রহমানকে ১৪ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। ০৭/১১/২১ তারিখ রবিবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম আসামীর উপস্থিতি এর রায় ঘোষনা করেন। রায় ঘোষণার পরে ফাঁসির আসামি সবুজ মল্লিককে জেলা কারাগারে প্রেরণ করা হয়। তবে রায়কৃত আসামী এরশাদ ও হাবিবুর রহমান পলাতক আছে।
এজাহার সূত্রে জানা যায় ২০১৮ সালের জুন মাসে নয় তারিখে সকাল ৭.৩০ মিনিটের সময় স্কুলছাত্র দেব দত্ত বাড়ী থেকে বের হয়ে মিরপুর উপজেলা চিথলিয়া মৃত মোশারফ হোসেনের ছেলে তালিম মাষ্টারে কাছে প্রাইভেট পড়ে বাড়ীতে যায়। পরে স্কুলছাত্র বাড়ীতে আর ফিরে না আসায় খোঁজা খুজির একপর্যায়ে প্রতিবেশীর মাধ্যমে জানতে পারে অজ্ঞাত ব্যক্তি স্কুলছাত্র দেব দত্ত কে মোটর সাইকেল করে অপহরণ নিয়ে যায়। অপহরণকারীরা মোবাইল ফোনে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপন দাবী করে। ঘটনার পরেদিন নিহতের বাবা পবিত্র কুমার দত্ত মিরপুর থানায় একটি এজাহার দায়ের করেন।

ঘটনার তদন্তে সাপেক্ষে মিরপুর থানার পুলিশ ৫ জনকে আটক করে। ২০১৮ সালের ২৬ শে জুনে আটকৃত দুই আসামী ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও জোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়। তারা দু’জনই স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর