মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৩১ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুষ্টিয়া সরকারি কলেজে রচনা প্রতিযোগিতায় ১ম আইরিন সুলতানা

নিজস্ব প্রতিবেদক / ১৩৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১, ১০:২৭ অপরাহ্ন

পবিত্র সিরাতুন্নবী (সা.) উপলক্ষ্যে কুষ্টিয়া সরকারি কলেজ আয়োজিত রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছেন কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আইরিন সুলতানা। কলেজ কর্তৃপক্ষ অনাড়ম্বর এক আয়োজনের মধ্যে তার হাতে এই প্রতিযোগিতার পুরস্কার তুলে দেন। পুরস্কার হিসেবে এসময় তাকে বই এবং সম্মাননা সনদ প্রদান করা হয়।

মঙ্গলবার কুষ্টিয়া সরকারি কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত পবিত্র সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী মনজুর কাদির। এসময় আরও উপস্থিত ছিলেন পবিত্র সিরাতুন্নবী (সা.) উদযাপন কমিটির আহ্বায়ক মামুনুর রশিদ সিদ্দিকী, কলেজের উদ্ভিদ বিভাগের বিভাগীয় প্রধান ও কুষ্টিয়া শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আহসান কবির রানা প্রমুখ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মো. মোস্তাফিজুর রহমান।

কলেজ কর্তৃপক্ষ জানায়, প্রতিযোগিতায় গ্রুপ ভিত্তিক অংশগ্রহণকারীদের নিকট থেকে লেখা প্রাপ্তির পর যাচাই-বাছাই ও মূল্যায়ন করে চূড়ান্ত বিজয়ীদের তালিকা নির্ধারণ করা হয়। রচনা প্রতিযোগিতায় “অনার্স, মাস্টার্স ও ডিগ্রী” গ্রুপে নির্ধারিত বিষয় ছিল “নারীর অধিকার প্রতিষ্ঠায় হযরত মুহাম্মদ (সা.)”। নির্ধারিত বিষয়ে রচনা লিখে আইরিন সুলতানা ১ম স্থান অধিকার করেন। এছাড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি নির্দিষ্ট বিষয়ের উপরেই কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীদের সামনে বক্তব্য রাখেন।

আইরিন সুলতানা কুষ্টিয়ার মিরপুর উপজেলার মোচাইনগর গ্রামের বাসিন্দা। তার বাবা মো. খলিলুর রহমান একই উপজেলার আজমপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং মা রাশিদা খাতুন গৃহিনী। তার ছোট ভাইয়ের নাম মো. রাশেদ ইকবাল।

এর আগে আইরিন সুলতানা ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে কুষ্টিয়া সরকারি কলেজ কর্তৃক আয়োজিত আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। তার আগে ২০১৯ সালে মহান বিজয় দিবস উপলক্ষ্যে কুষ্টিয়া সরকারি কলেজ কর্তৃক আয়োজিত আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতায় উভয় গ্রুপে প্রথম স্থান বিজয়ী হন। সম্প্রতি ২০২১ সালের সেপ্টেম্বরে আইরিন সুলতানা জাগ্রত সাহিত্য মেলা আয়োজিত পাক্ষিক স্বরচিত কবিতা প্রতিযোগিতায় বিজয়ী হন। তিনি দীর্ঘদিন থেকেই সৃজনশীল লেখালেখির সঙ্গে যুক্ত আছেন।

প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার অনুভূতি ব্যক্ত করে আইরিন সুলতানা বলেন, কিছু প্রাপ্তি জীবনে চলার পথে শক্তি এবং সাহস বাড়ায়। চলার পথে এই ধরনের ছোটো ছোটো অর্জনগুলো একটা মানুষের জীবনের সবচেয়ে বড়ো স্বপ্নটাকে ছুঁয়ে দেওয়ার লক্ষ্যের দিকে এগিয়ে যেতে সাহায্য করে। এই অর্জন নিজেকে অনুপ্রাণিত করেছে। ভবিষ্যতে আরও ভালো কিছু করবো বলে প্রত্যাশা করি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর