রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:১০ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

শিক্ষকদের শাড়ি পরার বাধ্যবাধকতা উঠল কেরালায়

নিজস্ব প্রতিবেদক / ২৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৫:৫৭ অপরাহ্ন

শিক্ষকদের জন্য পাঠদানের সময় শাড়ি পরার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে ভারতের কেরালায়। নারী শিক্ষকদের শাড়ি পরা বাধ্যবাধকতা প্রগতিশীল মনোভাবের পরিপন্থী বলে সেখাকার উচ্চশিক্ষা বিষয়ক মন্ত্রী আর বিন্দু জানিয়েছেন।

তিনি বলেন, একজন কী পোশাক পরবেন সেটা সম্পূর্ণ তার নিজস্ব ব্যাপার। এই ব্যাপারে হস্তক্ষেপ কিংবা সমালোচনা করার অধিকার কারো নেই।

রাজ্যের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে নারী শিক্ষকদের শাড়ি পরে পাঠদান বাধ্যতামূলক। তবে এই নিয়ে উচ্চ শিক্ষাবিভাগে বেশ কয়েকজনের অভিযোগ জমা পড়ে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার উচ্চশিক্ষা বিভাগ এক বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আর বিন্দু এক বিবৃতিতে জানান, সরকার এরই মধ্যে একাধিকবার এ বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করেছে। নিজের স্বস্তির বিষয়টি মাথায় রেখে শিক্ষকদের পোশাক পরার অধিকার আছে। শিক্ষকদের শাড়ি পরা বাধ্যতামূলক করার এই চর্চা কেরালার প্রগতিশীল মনোভাবের পরিপন্থী।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর