মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

‘টস’ জয় মানেই চ্যাম্পিয়ন!

নিজস্ব প্রতিবেদক / ১১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ৭:৫৬ পূর্বাহ্ন

রোববার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। এ ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন পাওয়া যাবে।

অতীতে একবার ফাইনালে খেলেও শিরোপা জিততে পারেনি অস্ট্রেলিয়া। অন্যদিকে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথম ফাইনালে খেলছে।

এবারের ফাইনাল ম্যাচটি অনেকটা টস ভাগ্যের ওপর নির্ভর করছে। কারণ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত সবশেষ ১১ ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছে পরে ব্যাট করা দল।

তার মানে বোঝাই যাচ্ছে ফাইনালেও টস অনেক বড় ফ্যাক্টর। কারণ টস জয় মানেই ম্যাচ জয় প্রায় নিশ্চিত। বাকি শুধু আনুষ্ঠানিকতা মাত্র। ফাইনালে যারা টস জিতবে জয়ের পাল্লা তাদের দিকেই ঝুঁকে যাবে। তাদেরই শিরোপা জয়ের সম্ভাবনা বেশি।

তবে এর ব্যতিক্রমও হতে পারে। টস জয়ী দলই যে শিরোপা জিতবে এটা হলফ করে বলা মুশকিল। হয়তো টস জয়ে ম্যাচ জয়ের দিক থেকে এগিয়ে থাকবে। কিন্তু মাঠের পারফরম্যান্সও লাগবে। নির্দিষ্ট দিনে যারা নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারবে তারাই শিরোপা নিয়ে বাড়ি ফিরতে পারবে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর