রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:২০ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

ইবিতে বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালঞ্জড টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ২৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ৭:৩৬ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কুষ্টিয়ায় অনুষ্ঠিত
বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতায় চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল চ্যাম্পিয়ন এবং সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল রানারআপ হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চার দিনব্যাপী এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) সহ-সভাপতি ও যুগ্মসচিব (অবসরপ্রাপ্ত) ডাঃ মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এর সভাপতি ও ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ মাকসুদুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, টুর্নামেন্ট কমিটির সমন্বয়কারী শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেলসহ প্রমুখ।

অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন গাজীপুর ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, ব্রাহ্মণবাড়িয়া ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল এবং দুরন্ত লালমনিরহাট ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিসিএপিসি’র সভাপতি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আসলে আমরা প্রত্যেকেই কোন না কোনভাবে প্রতিবন্ধী। আমাদের প্রত্যেকের কোন না কোন সীমাবদ্ধতা রয়েছে। দৃঢ় মনোবল নিয়ে সকল প্রতিবন্ধকতা মোকাবেল করে আমরা সামনে এগিয়ে যাব। তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো, এটা আমাদের জন্য সৌভাগ্যের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ ও সহযোগিতায় ২০১৪ সাল থেকে আমরা ফিজিক্যালি চ্যালেঞ্জডদের সংগঠিত করে এ প্রতিযোগিতা আয়োজন করে আসছি। তিনি জানান, আগামী ডিসেম্বর-জানুয়ারির দিকে ৫টি আন্তর্জাতিক দলের অংশগ্রহণে ঢাকায় আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) গত শনিবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর