বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
ঘোষণা:
জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, ক্যাম্পাস প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে যোগ দেয়ার জন্য জীবনবৃত্তান্ত, জাতীয় পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি ইমেইল করুন [email protected]  এই ঠিকানায়

কুষ্টিয়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক / ৫৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৯:২৬ অপরাহ্ন

কুষ্টিয়ায় নানা আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। ‘মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগানে রোববার সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।
জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভায়
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মুরাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

জেলা প্রশাসক বলেন, নাগরিকদের সামাজিক নিরাপত্তা ও প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনে সমাজসেবা অধিদপ্তর নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পিছিয়ে পড়া অনাগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে এবং দক্ষ মানবসম্পদ গড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে সমাজসেবা দপ্তর। এছাড়া সমাজে বসবাসরত দরিদ্র, পীড়িত, অবহেলিত, দুস্থ, অসহায়দের আর্থ সামাজিক উন্নয়ন-কল্যাণ ও সেবা মূলক নানান কর্মসূচী বাস্তবায়ন করে আসছেন তারা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামস তানিন মুক্তি, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিজ্ঞ জিপি এডভোকেট আ স ম আক্তারুজ্জামান মাসুম।
কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরে সফুরা ফেরদৌসসহ জেলার বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৩জন প্রতিবন্ধীকে ৫০হাজার টাকা সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়। পরবর্তীতে দিবসটি পালন উপলক্ষে শহর সমাজসেবা অফিস থেকে ২৬জন মহিলাকে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ হিসেবে সর্বমোট ৯লক্ষ ৮০হাজার টাকা বিতরণ করা হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর