মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী কুষ্টিয়ায় ‘কাক দূপুর’র প্রকাশনা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম   গোস্বামীদুর্গাপুরে নাগরিক সনদ জালিয়াতির অভিযোগ জমকালো আয়োজনে কুষ্টিয়ায় মোহনা টেলিভিশনের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দেশে ফিরল আরো ২৬ জেলে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ৪ শিক্ষককে মারধর কুষ্টিয়ায় আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার পুরুস্কার বিতরন

কুষ্টিয়ায় অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

মেজবা উদ্দিন পলাশ, কুষ্টিয়া / ১২৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২, ৫:১৫ অপরাহ্ন

কুষ্টিয়ায় অনিবন্ধিত প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। শনিবার বেলা সাড়ে ১০টায় জেলার কুমারখালি উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে
৫টি প্রতিষ্ঠান বন্ধ ও ১টি ক্লিনিকে সতর্কীকরণ করা হয়েছে।

এরমধ্যে প্রতীক আধুনিক ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রদীপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার, কুমারখালি ডায়াবেটিক সমিতি বন্ধ এবং নোভা ক্লিনিককে সতর্ক করা হয়।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশেই জেলাজুড়ে অবৈধ প্রাইভেট হাসপাতালের তালিকা তৈরি করে অভিযান পরিচালনা করা হচ্ছে। যে সকল হাসপাতালের নিবন্ধন নেই, সেইসব হাসপাতালগুলোতে তালা ঝুলিয়ে সিলগালা করা হয়েছে। নিবন্ধন পাওয়ার পর তা চালু করার নির্দেশ দেওয়া হবে।

এখন পর্যন্ত জেলার কুমারখালি উপজেলার ৫টি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে ও ১টি ক্লিনিকে সতর্কীকরণ করা হয়েছে। জেলাজুড়ে অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন, স্থানীয় থানার (ওসি) কামরুজ্জামান তালুকদার প্রমুখ।

স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য মতে, এ জেলায় ১৪০টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর বাইরেও রয়েছে প্রায় শতাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। আর যাদের অনুমোদন রয়েছে তাদের অনেকেরই লাইসেন্স নবায়ন করা হয়নি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!