মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী কুষ্টিয়ায় ‘কাক দূপুর’র প্রকাশনা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম   গোস্বামীদুর্গাপুরে নাগরিক সনদ জালিয়াতির অভিযোগ জমকালো আয়োজনে কুষ্টিয়ায় মোহনা টেলিভিশনের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দেশে ফিরল আরো ২৬ জেলে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ৪ শিক্ষককে মারধর কুষ্টিয়ায় আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার পুরুস্কার বিতরন

কুষ্টিয়ায় আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার পুরুস্কার বিতরন

নিজস্ব প্রতিবেদক / ৪১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ৯:৩৯ অপরাহ্ন

কুষ্টিয়া শিল্পকলা একাডেমি চত্বরে আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার পুরুস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) বিকেল ৪টার দিকে আলীফ আর্ট স্কুল’ কর্তৃক আয়োজিত শিশু কিশোর কিশোরীর চিত্রাংকন ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিতর্ক প্রতিযোগীদের মাঝে পুরুস্কার বিতরন অনুষ্ঠানে, (ভার্চুয়ালি) প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে রাখেন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আলিফ আর্ট এর সিও নূরে আলম ইউনূস। অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার গৌরব চাকী। এসময় উপস্থাপনা করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশনের মহাসচিব মোঃ আলমগীর।

এসময় বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, জিলা স্কুলের প্রধান শিক্ষক ইফতেখারুল, কুষ্টিয়া পৌর কাউন্সিলর আনার কলী সহ বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ। দুই দিন ব্যাপী অনুষ্ঠানের সার্বিক সহযোগীতা করেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ।

প্রধান অতিথি কুষ্টিয়া উন্নয়নের রুপকার মাহবুবউল আলম হানিফ এমপি ভার্চুয়ালি বক্তব্য বলেন,
লেখা পড়ার পাশাপাশি চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতা প্রতিটি শিক্ষার্থীর মেধাকে বিকশিত করে। যেকোন প্রতিযোগীতায় পুরুস্কার পাওয়া বড় বিষয় না, অংশ গ্রহন করাটা মূল বিষয়। পাঠ্যপুস্তকের লেখাপড়ার বাইরে বিশাল জগৎ সম্পর্কে জানার জন্য সৃষ্টিশীল বিতর্ক প্রতিযোগিতার প্রয়োজন রয়েছে। এর মাধ্যমে বিভিন্ন বিষয়ে তরুণ প্রজন্ম দক্ষতা অর্জন করতে পারে।

তিনি আরো বলেন, প্রতিটি শিশুর প্রথম স্কুল তার ঘর, আর শিক্ষক মা-বাবা। শিশুদেরকে নীতি-নৈতিকতার আদর্শে গড়ে তুলতে পারেন মা-বাবা। আমরা সবাই শিশুদের ডাক্তার, ব্যারিস্টার, বড় আমলা বানাতে চাই, কিন্তু তাদেরকে মানুষ হিসেবে গড়ার চিন্তা নেই। যার কারণে সমাজ থেকে আদর্শ মানুষ হারিয়ে যাচ্ছে। অভিভাবকের উদ্দেশ্য বলেন, পড়ালেখার পাশাপাশি শিশুদেরকে মেধা বিকাশের সুযোগ দিতে হবে। এ সময় তিনি শিশুদের লেখাপড়ার পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়ার আহব্বান জানান। আজকের এই ছোট্ট শিশুরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সু-নাম অর্জন করবে। এসময় কুষ্টিয়ায় আলিফ আর্ট স্কুল কর্তৃক আর্ট ফ্যাস্টিভ্যাল ২০২২ আয়োজন করায় শিক্ষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!