মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী কুষ্টিয়ায় ‘কাক দূপুর’র প্রকাশনা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম   গোস্বামীদুর্গাপুরে নাগরিক সনদ জালিয়াতির অভিযোগ জমকালো আয়োজনে কুষ্টিয়ায় মোহনা টেলিভিশনের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দেশে ফিরল আরো ২৬ জেলে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ৪ শিক্ষককে মারধর কুষ্টিয়ায় আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার পুরুস্কার বিতরন

কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম  

কুষ্টিয়া প্রতিনিধি: / ২৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম

কুষ্টিয়া প্রতিনিধি:
স্মার্ট বাংলাদেশ ২০৪১’ সবার জন্য স্মার্ট সেবা প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১২টার দিকে কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে সভাকক্ষে ডিজিটাল সেন্টারের এক যুগ পুর্তি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।
এসময় সভাপতিত্ব করেন কুষ্টিয়া স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (উপসচিব) আরিফ-উজ-জামান।
বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলার নির্বাহী অফিসার সাধন কুমার বিশ্বাস।

বক্তব্য রাখছেন কুষ্টিয়া জেলা প্রশাসক

আলোচনা সভায় প্রধান অতিথি মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সরকারি-বেসরকারি সেবা পৌঁছে দিতে ২০১০ সালের ১১ নভেম্বর দেশে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আজ ডিজিটাল সেন্টারের একযুগ পূর্তি।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সবার জন্য স্মার্ট সেবা নিশ্চিত করতে হবে। আমাদের স্মার্ট বাংলাদেশ গড়ার মূল লক্ষ্য ডিজিটাল সেবাটাকে আরও বেশী সাশ্রয়ী, টেকসই করতে হবে। উদ্ভাবনী নতুন সেবা দিয়ে মানুষের মৌলিক চাহিদাগুলো প্রতিটি নাগরিকের হাতে হাতে পৌঁছে দিতে হবে। আর এই লক্ষ্য পূরণের জন্য প্রত্যেকটা উদ্যোক্তাকে একেকজন স্মার্ট উদ্যোক্তা হিসেবে নিজেকে তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে ইউনিয়ন ডিজিটাল সেন্টার ইউডিসি নামে পরিচিত। ইউডিসি’র সহযোগিতায় সহজলভ্য হয়েছে ইন্টারনেট আর স্মার্ট ফোনের ব্যবহার। মুহূর্তেই মিলছে দেশ- বিদেশের সব খবর। গ্রামের সাধারণ মানুষের বিভিন্ন সেবামূলক কাজ ইন্টারনেট সহজ করে দিয়েছে। সেবা নিতে এসে জনগণ যাতে ভোগান্তির স্বীকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
উল্লেখ, জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের উদ্যোক্তার উপস্থিতিতে অনুষ্ঠানে উদ্যোক্তাদের সভাপতি আরিফুজ্জামান আরিফ বক্তব্য রাখেন। এছাড়া ডিজিটাল সেন্টারের একযুগ উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে একটি কেক কাটা হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!