শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক / ১৫২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪, ৩:৩১ অপরাহ্ন

২০১৫ থেকে ২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০-২২ সাল পর্যন্ত আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।

এ পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়কে ভয় দেখিয়ে, জোর করে দখলএবং নানা কৌশলে জমি কেনা হয়। বিষয়টি গণমধ্যে প্রচার হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করেন। পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতের আধারে ট্রাকের করে মালামাল সরিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে এলাকাবাসী বক্তব্য দিলে পার্ক কর্তৃপক্ষ পুলিশ এনে হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় পুলিশের লাঠির আঘাতে চারজন আহত হয়েছেন।
পার্কের নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হলেও আজ সোমবার থেকে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ বলে জানায় এলাকাবাসী।

পরে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের বুকিং ম্যানেজার মো: সাব্বির পার্ক বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।
নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে সংখ্যালঘুদের জমি আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বেশ আলোচনায় রয়েছেন। এবার গোপালগঞ্জে বেনজীর ও তার পরিবারের সদস্যদের মালিকানাধীন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর