শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

রেলওয়ের জমিতে আ.লীগ নেতার ঘর নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ইউএনও’র

নিজস্ব প্রতিবেদক / ২৯০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ৬:৩৪ অপরাহ্ন

কুষ্টিয়া শহরের মিলপাড়ায় বড় শ্মশান সংলগ্ন রেলওয়ের জমিতে নির্মিত একটি ঘর ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পার্থ প্রতীম শীল। ঘরটি স্থানীয় আওয়ামী লীগ নেতারা নির্মাণ করছিলেন বলে দাবি এলাকাবাসীর।

আজ শুক্রবার বিকেলে ঘরটি পরিদর্শন করেন ইউএনও। এ সময় আশপাশে খুঁজেও ঘরের কোনো মালিককে পাননি তিনি। পরে সঙ্গে থাকা সদর উপজেলা সহকারী ভূমি কমিশনার রিফাতুল ইসলামকে ঘরটি ভেঙে ফেলার নির্দেশ দেন তিনি।

এ দিকে ঘরটির বিষয়ে ইউএনওর পরিদর্শনে আগেপরে ভিন্ন ভিন্ন বক্তব্য দেন অভিযুক্ত ফজলে করিম খোকা। তিনি দুপুরে ঘরটি নিজের বলে দাবি করলেও সন্ধ্যায় বলেন, ওই ঘরের সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।

তবে অভিযোগ স্বীকার করেছেন কুষ্টিয়া পৌরসভার ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রনি খান। তিনি বলেন, জমিটি সরকারের হলেও ট্যাক্স-ভ্যাট দিয়ে আইন অনুযায়ী ঘর নির্মাণ করা হয়েছে। জমির মালিক রেলওয়ে। ইউএনও রোববার আরেকবার পরিদর্শন শেষে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

অন্যদিকে ইউ এন ও পার্থ প্রতীম শীল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ওই ঘরটির কোনো মালিককে খুঁজে পাইনি। জমিটা যেহেতু রেলওয়ের, তাই শিগগিরই ঘরটি ভেঙে জমি পুনরুদ্ধারের ব্যবস্থা নেওয়া হবে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর