শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

অনশন ভাঙার অনুরোধ শাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক / ২২০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২, ৮:৪৩ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনকারীদের অনশন ভাঙার অনুরোধ জানিয়েছেন আন্দোলনকারী অন্যান্য শিক্ষার্থীরা। তবে উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলেও জানান তারা।

মঙ্গলবার সন্ধ্যার দিকে একদল শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সমবেত হয়ে শপথ বাক্য পাঠ করেন। এ সময় অনশনকারীদের অনশন ভাঙার অনুরোধ জানান। তবে অনশনকারীরা তাদের সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় নিয়েছে বলে জানা গেছে।

শাবি শিক্ষার্থী মোহাইমনুল বাশার রাজ শপথ পাঠের সময় বলেন, আন্দোলনকারীদের কষ্ট আর সহ্য করতে পারছি না। তারা মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। তাদের জীবন অনেক মূল্যবান। তাই আমরা তাদেরকে অনশন ভাঙার অনুরোধ করবো। প্রথমে আমরা উপাচার্যের বাসভবনের সামনে অনশরতদের এই অনুরোধ করবো। পরে হাসপাতালে যারা আছেন তাদের অনুরোধ করবো।

তিনি আরও বলেন, অনশন ভাঙলেও উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এদিকে এই শপথের পর অনশন ভাঙার বিষয়টি নিয়ে দুইপক্ষের আলোচনা হয়। এ নিয়ে সিদ্ধান্ত জানাতে এক ঘণ্টা সময় নেন অনশনকারীরা।

গত বুধবার থেকে শুরু হওয়া আমরণ অনশনের আজকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ১৪৬ ঘণ্টা অতিবাহিত হলেও কোনো সমাধান না আসায় অনশনরত শিক্ষার্থীদের নিয়ে উদ্বেগ উৎকণ্ঠা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ২৮ জন অনশনরতদের মধ্যে ১৯ জনের স্বাস্থ্যের অবনতি হওয়ায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং ৯ জন ক্যাম্পাসে অনশন করছেন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!