শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

আওয়ামী লীগ করে নৌকার বিরোধীতা করলে আজীবন বহিষ্কার: শহিদুল ইসলাম মিলন

নিজস্ব প্রতিবেদক / ১৮৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৫:৪০ অপরাহ্ন

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর যশোরের অভয়নগর উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে সুন্দলী ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার তিন বিদ্রোহী প্রার্থী ও তাদের দুই সমর্থনকারীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার বিকালে সুন্দলী ইউনিয়নের সুন্দলী বাজারে নৌকার নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে বহিষ্কারের ঘোষণা করেন, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

বহিষ্কৃতরা হলেন- সুন্দলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র মল্লিক (প্রতীক চশমা), সাধারণ সম্পাদক পরিতোষ বিশ্বাস (প্রতীক আনারস), ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি উজ্জ্বল বিশ্বাস বিকাশ (প্রতীক মোটরসাইকেল) এবং তাদের সমর্থনকারী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক সুভাষ রায় ও ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বিজয় কুমার মল্লিক। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আওয়ামী লীগ করে নৌকার বিরোধীতা করলে স্থায়ী নয়, আজীবনের জন্য বহিষ্কার করা হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মানবেন না, অথচ আওয়ামী লীগের নেতাকর্মী পরিচয় দিয়ে চলবেন তা হবে না।

দলীয় সিদ্ধান্ত মানতে হবে। দলের জন্য কাজ করতে হবে। ইতোপূর্বে আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করায় দল থেকে অনেক রাঘোব-বোয়াল নেতা বহিষ্কার হয়েছেন। যারা এখন অতলে হারিয়ে গেছেন। যেখানে-সেখানে লাঞ্চিতও হচ্ছেন। তিনি সুন্দলী ইউনিয়নের বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী ও তাদের সমর্থনকারীদের উদ্দেশ্যে বলেন, দলীয় সিদ্ধান্ত মান্য করে নৌকার পক্ষে কাজ করতে হবে। আগামী দুই দিনের মধ্যে সিদ্ধান্ত পরিবর্তন না করলে স্থায়ী নয়, আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে।

এছাড়া ওইসব বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের যেসব নেতাকর্মী কাজ করছেন বা সংশ্লিষ্টতা রয়েছে তাদের তালিকা প্রস্তুত করতে ইউনিয়ন আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশনা প্রদান করেন। সুন্দলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধির কুমার পাঁড়ের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম বাবু, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, যুগ্ম সম্পাদক ও নওয়াপাড়া পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, নৌকা প্রকীকের চেয়ারম্যান প্রার্থী বিকাশ রায় কপিল, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা, উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর তালিম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লায়লা খাতুন। জনসভা সঞ্চালনা করেন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমীরণ সরকার। আজ রবিবার উপজেলার চলিশিয়া ইউনিয়নে নৌকার নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগের নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!