শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে ৩১ শরণার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক / ২২৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

নৌকাটিতে কমপক্ষে ৩৪ যাত্রী ছিল। মৃতরা সবাই শরণার্থী ও আশ্রয়প্রার্থী। উদ্ধারকর্মীরা এ পর্যন্ত ৩১ জনের মরদেহ উদ্ধার করেছেন। দুজনকে জীবিত উদ্ধার করা গেলেও বাকি একজন এখনও নিখোঁজ আছেন।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন এ তথ্য জানিয়েছেন। তিনি আরও বলেন, ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা এটি।

ছোট ডিঙ্গি নৌকায় করে ইংলিশ চ্যানেল পাড়ি দেওয়ার সময় সেটি ক্ষতিগ্রস্ত হয়ে একপর্যায়ে ডুবে যায়। এতেই ওই প্রাণহানির ঘটনা ঘটে।

স্থানীয় জেলেরা জানিয়েছেন, অন্যদিনের তুলনায় বুধবার যুক্তরাজ্য-ফ্রান্সকে বিভক্তকারী এই সাগরের পরিস্থিতি কিছুটা শান্ত ছিল। আর এর সুবিধা নিতেই অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি মানুষ ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে পৌঁছাতে নৌকায় উঠে রওনা হন। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

ইংলিশ চ্যানেলে নৌকাডুবির এমন ঘটনা এটিই প্রথম নয়। অতীতে সাঁতার কেটে ৩০ কিলোমিটার দীর্ঘ ইংলিশ চ্যানেল পেরিয়ে যুক্তরাজ্যে যেতেও চেষ্টা করেছেন শরণার্থীরা। গত বছরের সেপ্টেম্বরে ইংলিশ চ্যানেল পার করার সময় ১৩০০ শরণার্থীকে আটক করা হয়েছিল বলে জানিয়েছিল ফরাসি সরকার।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!