শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ইউক্রেনে ১০ শতাংশ রুশ সেনা নিহত: যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক / ১৮৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

ইউক্রেন যুদ্ধে যোগ দেওয়া ১০ শতাংশেরও বেশি রুশ সেনা নিহত হয়েছেন। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। খবর ইয়েনি সাফাকের।

নাম প্রকাশ না করার শর্তে ওই মার্কিন কর্মকর্তা বলেন, ইউক্রেনে যুদ্ধ শুরু করার পর ১০ শতাংশ রুশ সেনা নিহত হয়েছেন। বেলারুশ ও পশ্চিম রাশিয়ায় থেকে সেনারা হামলা চালাচ্ছে।

ক্রেমলিন ঘনিষ্ট একটি ট্যাবলয়েড সোমবার এক প্রতিবেদনে জানায়, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী ৯৮৬১ রাশিয়ানের মৃত্যু হয়েছে ইউক্রেন যুদ্ধে। আহত হয়েছেন ১৬ হাজার ১৫৩ জন।

তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় হতাহতের সঠিক পরিসংখ্যান প্রচার করতে নারাজ। মার্চের শুরুর দিকে ৪৯৮ সেনা নিহত হওয়ার তথ্য দেওয়া হয়েছিল। তবে ইউক্রেনের দাবি তাদের প্রতিরোধে ১৫ হাজার রুশ সেনা নিহত হয়েছেন। তাদের মধ্যে ৫ জন জেনারেলও রয়েছেন।

পেন্টাগন জানিয়েছে, রুশ সেনারা ইউক্রেনে লজিস্টিক সমস্যায় জর্জরিত। জ্বালানি পরিবহণ, খাদ্য ও ইউক্রেনে সেনা পাঠানোর চ্যালেঞ্জের মুখে পড়েছে মস্কো।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!