বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ইবিতে বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালঞ্জড টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ২৩২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ৭:৩৬ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কুষ্টিয়ায় অনুষ্ঠিত
বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতায় চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল চ্যাম্পিয়ন এবং সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল রানারআপ হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চার দিনব্যাপী এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) সহ-সভাপতি ও যুগ্মসচিব (অবসরপ্রাপ্ত) ডাঃ মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এর সভাপতি ও ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ মাকসুদুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, টুর্নামেন্ট কমিটির সমন্বয়কারী শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেলসহ প্রমুখ।

অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন গাজীপুর ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, ব্রাহ্মণবাড়িয়া ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল এবং দুরন্ত লালমনিরহাট ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিসিএপিসি’র সভাপতি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আসলে আমরা প্রত্যেকেই কোন না কোনভাবে প্রতিবন্ধী। আমাদের প্রত্যেকের কোন না কোন সীমাবদ্ধতা রয়েছে। দৃঢ় মনোবল নিয়ে সকল প্রতিবন্ধকতা মোকাবেল করে আমরা সামনে এগিয়ে যাব। তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো, এটা আমাদের জন্য সৌভাগ্যের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ ও সহযোগিতায় ২০১৪ সাল থেকে আমরা ফিজিক্যালি চ্যালেঞ্জডদের সংগঠিত করে এ প্রতিযোগিতা আয়োজন করে আসছি। তিনি জানান, আগামী ডিসেম্বর-জানুয়ারির দিকে ৫টি আন্তর্জাতিক দলের অংশগ্রহণে ঢাকায় আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) গত শনিবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!