বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কান্দাহারে তালেবান অবস্থানে মার্কিন বিমান হামলা

নিজস্ব প্রতিবেদক / ৩৯০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯:২৪ পূর্বাহ্ন

আফগানিস্তানের কান্দাহার প্রদেশে তালেবান অবস্থানে বিমান হামলা চালিয়েছে আমেরিকা।

মার্কিন কর্মকর্তারা বলেছেন, দেশটির সেনারা গত কয়েকদিনে আফগান নিরাপত্তা বাহিনীর সমর্থনে তালেবান অবস্থানে কয়েক দফা বিমান হামলা চালিয়েছে।খবর স্পুটনিকের।

তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ কান্দাহারসহ আরও কয়েকটি অঞ্চলে তাদের অবস্থানে মার্কিন বিমান বাহিনীর বোমাবর্ষণের খবর নিশ্চিত করে বলেছেন, এ ধরনের হামলার ব্যাপারে তালেবান নির্লিপ্ত থাকবে না।

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগনের মুখপাত্র জন এফ কিরবি বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে আফগানিস্তানে তালেবান অবস্থানে কয়েক দফা বিমান হামলার কথা নিশ্চিত করলেও এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন।

জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, মার্কিন বিমান হামলায় তাদের কেউ হতাহত হয়নি।তিনি বলেন, দোহা শান্তি চুক্তি লঙ্ঘন করে আমেরিকা এ হামলা চালিয়েছে এবং তালেবান এর জবাব দেবে।

দোহা চুক্তির অন্যতম গুরুত্বপূর্ণ ধারা ছিল সহিংসতা বন্ধ করা। আফগান সরকার ও তার আন্তর্জাতিক মিত্ররা গত এক বছর ধরে তালেবানকে সেদেশে সহিংসতার বিস্তার ঘটানোর জন্য অভিযুক্ত করে আসছে।

তালেবান গত কয়েক সপ্তাহ ধরে আফগানিস্তান জুড়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে হামলা জোরদার করেছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!