মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি: / ২৪৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২, ১১:২২ অপরাহ্ন

কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন।

এদিন প্রথম প্রহরে বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন করে লাল সবুজের পতাকা উত্তোলন করা হয়। পরে বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দের উপস্থিতিতে সার্বিক পরিচালনা করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) শফিকুল ইসলাম।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরন করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহযোগীরা ছিলেন অমৃতদের পুত্র। এসব ক্ষণজন্মা মনিষী ক্ষণিকের জন্য পৃথিবীতে এসে প্রভা ছড়িয়ে গেছেন। তাঁদের আলোয় আমরা আলোকিত হচ্ছি। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর নেতৃত্বে এসব নেতা মুক্তিযুদ্ধ সংগঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

তিনি আরো বলেন, একটি জাতির ইতিহাসে ভাষা যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেটা বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন। বিভিন্নভাবে পরিবেশ-পরিস্থিতির বিশ্লেষণে তিনি প্রত্যুৎপন্নমতিত্বের সাথে বাঙালির স্বাধীনতার স্পৃহাকে মুক্তিযুদ্ধে বিজয়ের পথে ধাবিত করেছিলেন। আমি সবার প্রতি আহ্বান জানাচ্ছি যেসব মানুষ মুক্তিযুদ্ধে আত্মহুতি দিয়েছেন তাঁদের ত্যাগ ও আদর্শের কথা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে আপনারা ছড়িয়ে দেবেন।

 


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!