রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ায় করোনায় শনাক্ত ও মৃত্যুহার কমছে

নিজস্ব প্রতিবেদক / ৪০৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় করোনায় শনাক্ত ও মৃত্যুহার কমছে, বাড়ছে সুস্থ্যতার হার। রোগী কমছে হাসপাতালে। গত ২৪ ঘন্টায় করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। দুই মাসেরও বেশি সময় ধরে এই প্রথম ২৪ ঘন্টা যে করোনায় শনাক্ত কেউ মারা যায়নি। বুধবার (১৮ আগষ্ট) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৯ আগষ্ট) সকাল ৮টা পর্যন্ত সময়ে ওই তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এপর্যন্ত করোনায় মোট ৬৮৯ জনের মৃত্যু হলো।
এছাড়াও ৩২৬ জনের নমুনা পরীক্ষা করে আরো ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৩১ শতাংশ হয়েছে। এই সময়ে আরো ১৬৮ জন সুস্থ হয়েছেন।
এসব তথ্য নিশ্চিত করে তত্বাবধায়ক ডা. আবদুল মোমেন জানান, করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে, নির্ধারিত ২শ’ বেডের অনুকূলে বর্তমানে ভর্তি আছে ১৫৯ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ১১৯ জন। ৪০ জনের উপসর্গ আছে। অধিকাংশ রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, এক সপ্তাহে কুষ্টিয়ায় করোনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ১৭ হাজার ৫৩ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১শ’ ৯৯ জন।
এদিকে, গণপরিবহন, দোকানপাটে ও বাজারগুলোতে মানুষ অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি।

শেখ হাসান বেলাল
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!