শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ায় নারী উদ্যোক্তা মেলার শেষ দিনে উপচে পড়া ভিড়!

নিজস্ব প্রতিবেদক / ২০৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২, ৯:৩৬ অপরাহ্ন

স্বাধীনতার ৫১ বছরে দেশের নারীরা অনেক এগিয়েছে সেই বিষয়টি তুলে ধরতে কুষ্টিয়া পৌরসভার বটতলা প্রাঙ্গণে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়েছে ৩দিন ব্যাপি কুষ্টিয়ার নারী উদ্যোক্তাদে আয়োজনে কুনাউ এর পণ্য মেলা মেলা ২০২২।

ছোটো পরিসরে গড়ে উঠা ফেসবুক গ্রুপটি এখন নারী উদ্যোক্তাদের এই প্রতিষ্ঠানে প্রায় ৩০ টি স্টলে ৩৪ জন উদ্যোক্তা বিভিন্ন পণ্য প্রদর্শনী ও বিক্রয়ের উদ্যোগ গ্রহণ করেছে।

পৌরসভার বটতলা প্রাঙ্গণে মেলার শেষ দিন শুক্রবার হওয়ায় বিকেলে হতে না হতেই হাজার ও মানুষ প্রতিদিনের মতো আজকে ও মেলা পরিদর্শন ও কেনাকাটা করছে। পোশাক ও হস্তশিল্পের বাহারি সমাহার দেখতে ছুটে এসেছেন তারা।

যেখানে উদ্যোক্তরা নিজ হাতে তৈরি বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছিলেন মেলায়।বিকেল থেকে মেলায় দর্শনার্থীর আসতে ভিড় জমায়। শেষ দিনে বিক্রি ভালো হওয়ায় আশায় আছেন উদ্যোক্তারা। তারা স্বপ্ন দেখছেন সামনে এগিয়ে যাওয়ার।

মেলায় আসা দর্শনার্থীরা সন্তোষ প্রকাশ করে বলেন প্রতি বছর এমন পণ্য মেলার আয়োজনের মাধ্যমে জনগণ জানতে পারবে এ দেশের নারীরা এখন আর পিছিয়ে নেয়।তারা নিজ উদ্যোগে স্বাবলম্বী হতে শিখেছে।

শেখ আজমি নামের এক উদ্যোক্তার সাথে কথা বলে জানা যাই, মেলার শেষ দিনে এসে তার নিজের তৈরি পণ্য গুলো বেশ ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে। তিনি বলেন, প্রথম বারের মত এসেছি কুনাউ এর পণ্য মেলায়। এখানে নিজের তৈর

পণ্য গুলোর মধ্যে ক্রেতাদের নজর কেড়েছে নারকেলের মালই পণ্য( কাপ,চামচ,বাটি ইত্যাদি),হাতের তৈরি গহনা। নিজেকে চেনা সকলের মাঝে পরিচিত পাওয়ার জন্যই মেলায় তার সামগ্রিক পণ্য সাজিয়েছেন তিনি। তবে তিনি আশাবাদী তার তার পণ্য একদিন তাকে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক পরিচিত পাবে।

মেলায় একটি মাত্র লাইব্রেরি স্টল। দীর্ঘদিন করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিলো।শিশুরা যাতে পড়াশোনা ভুলে না যাই এজন্যই মেলায় ছোটো বড় সব ধরনের বই নিয়ে স্টল সাজিয়েছে তরুণ নারী উদ্যোক্তা নাইমা বিপি। ছোটো বাচ্চাদের জন্য বর্ণমালা বই সাজিয়েছেন তিনি।

মেলায় ঘুরতে আসা কুষ্টিয়া শহরের সনোটাওয়ারের বাসিন্দা খোকন মাহাবুব বলেন,মেলায় ৩ দিন ধরে ঘুরছি অনেক কেনাকাটা করছি। নারী উদ্যোক্তারা বিভিন্ন রকমের পণ্য সাজিয়েছে তা দেখে চোখ ফেরানো জাইনা এজন্যই কেনা কাটা করছি এবং অনেক ভালো লাগছে এখানে ঘুরাঘুরি করে।স্বাধুবাদ জানাই নারীরা ও যে নিজে কিছু করতে পারে তা এ মেলায় না আসলে জানতেই পারতাম না।

মেলার আয়োজকেরা মেলা জমিয়ে তোলার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

কুনাউ এর ফেসবুক গ্রুপ থেকে করোনাকালীন মানবিক সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আয়োজন করা হয়ে হয়েছিলো। কুষ্টিয়ার সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা ও ভালোবাসা পেলে কুষ্টিয়া নারী উদ্যোক্তাদের এই প্লাটফর্ম আরো ভালো আয়োজন উপহার দিতে আশাবাদী কুষ্টিয়াবাসীকে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!