শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ায় শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ২১৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১, ১১:১০ অপরাহ্ন

কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং- খুলনা ১১১৮) বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের আলফামোড়স্থ একটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নো-পরিবহন মন্ত্রী, শ্রমিক নেতা শাজাহান খান এমপি।

তিনি বলেন, পরিবহন শ্রমিকরা সেবক। তাদের অবদান অস্বীকার করা যাবেনা। শ্রমিকেরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। দেশ এগিয়ে যাবে। শাজাহান খান এমপি চাঁদাবাজদের ব্যাখ্যা করে বলেন, সড়কে যারা চাঁদাবাজি করে তারা শ্রমিক নন। তাদের পরিচয় চাঁদাবাজ। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের গণতন্ত্র বাংলাদেশের মানুষ মানে না। এদের গণতন্ত্র মানেই হত্যা, রাহাজানি, খুন, ধর্ষণ, অগ্নিসংযোগ আর ধর্মের অপব্যাখ্যার প্রচার। তারা ক্ষমতায় থেকেও মানুষ মারে, ক্ষমতার বাইরে থেকেও করছে। তাদের আগুনের রাজনীতিতে ২০১৩-২০১৫ পর্যন্ত ড্রাইভার শ্রমিকদের ৯২ জন প্রাণ হারিয়েছে।
কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুল হাসান রানার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলি, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা প্রমূখ। উক্ত সাধারন সভায় কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ট ভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের পরবর্তি নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এসময় বক্তারা শ্রমিকদের সংগঠন ট্রেড ইউনিয়নে শৃঙ্খলা ফেরানোসহ সড়কে দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে জানান। আগামীতে প্রশিক্ষিত শ্রমিক জনবল গঠন এবং লাইসেন্স প্রাপ্তিতে হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শ্রমিক ফেডারেশনের নেতারা।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!